শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী  (রহ.) হুজুরের অবদান কখনো ভুলার নয়। ভোলাহাটে ইউনিয়ন পর্যায়ে এ্যাথলেটিকস প্রতিযোগিতা। ভোলাহাটে গ্রামবাসির হাতে ভূয়া র‌্যাব, পুলিশে সোর্পদ। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও চমকপ্রদ পদ্ধতিতে ইভিএম এর প্রচারণায় মাঠে নেমেছেন রিটার্নিং কর্মকর্তা মো:দেলোয়ার হোসেন গোবিন্দগঞ্জে আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোকাদ্দেস আলী বাদু এর শীতার্তদের মাঝে উষ্ণ উপহার রাজশাহীতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে তাঁতী লীগের প্রচার মিছিল শিবগঞ্জে নার্স লাঞ্ছনার ঘটনায় সাবেক যুবলীগ কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ শিবগঞ্জে তথ্য আপার উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত দানবীর আলহাজ্ব বশির আহমদের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত। আগুন সন্ত্রাসকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী
নয়াপল্টনে গণঅবস্থানের অনুমতি পেল বিএনপি

নয়াপল্টনে গণঅবস্থানের অনুমতি পেল বিএনপি

আগামীকাল বুধবার (১১ জানুয়ারি) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপিকে গণঅবস্থানের অনুমতি দিয়েছে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় কর্মসূচির বিষয়ে আলোচনা করতে ডিএমপি কার্যালয়ে যান বিএনপির দুই নেতা। তারা হলেন দলটির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন এবং আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

বৈঠকে শেষে বেরিয়ে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিএনপি ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, বিএনপির অবস্থান কর্মসূচি পালন করতে বাধা নেই। আমরা ডিএমপি কমিশনারের সঙ্গে সফল আলোচনা করেছি।

জাহিদ বলেন, আগামীকাল আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পালিত হবে।

এদিকে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিএনপিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়েছে। তবে যান চলাচল বিঘ্নিত না করে কর্মসূচি ফুটপাতে পালনের আহ্বান জানিয়েছে ডিএমপি।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, আগামীকাল বুধবার রাজনৈতিক দলের অবস্থান কর্মসূচি রয়েছে। সকল রাজনৈতিক দলের কর্মসূচির প্রতি শ্রদ্ধা রেখে তাদের প্রতি অনুরোধ করেছি- বিশেষ কর্মসূচি পালনের মধ্য দিয়ে যাতে যান চলাচল বন্ধ না হয়ে যায়। যান চলাচল স্বাভাবিক রাখার ব্যবস্থা এবং যাতে জনদুর্ভোগ না হয় সেদিকে লক্ষ্য রাখবে এই প্রত্যাশা করি। আশা করি তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা এবং নিরাপত্তা তারা পাবেন।

সরকার পতনের যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশের বিভাগীয় শহরে গণঅবস্থান পালন করবে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। গত ৩০ ডিসেম্বর গণমিছিল পূর্ব সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আগে জানানো হয়েছিল, ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১০ দফা দাবি আদায়ে গণঅবস্থান করবেন দলের নেতাকর্মীরা। তবে পূর্বঘোষিত ওই কর্মসূচির সময়ে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। সকাল ১০টার পরিবর্তে ১১টায় গণঅবস্থান শুরু হবে এবং শেষ হবে ২টার পরিবর্তে বেলা ৩টায়।

গণঅবস্থানে কোন নেতা কোথায় থাকবেন

এদিকে মঙ্গলবার (১০ জানুয়ারি) বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে গণঅবস্থান কর্মসূচিতে কোন নেতা কোথায় থাকবেন সেটা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল বুধবার ১১টা থেকে ৩টা পর্য়ন্ত এই গণঅবস্থান কর্মসূচিতে রাজধানী নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে থাকবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও মির্জা আব্বাস।

সিলেটে থাকবেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, রাজশাহীতে ড. আব্দুল মঈন খান, ময়মনসিংহে থাকবেন নজরুল ইসলাম খান, চট্টগ্রামে থাকবেন আমির খসরু মাহমুদ চৌধুরী, বরিশালে থাকবেন সেলিমা রহমান, রংপুরে থাকবেন ইকবাল হাসান মাহমুদ টুকু।

এছাড়া কুমিল্লায় থাকবেন বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, খুলনায় থাকবেন শামসুজ্জামান দুদু, ফরিদপুরে থাকবেন অ্যাডভোকেট আহমেদ আজম খান।

এ ক্ষেত্রে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কর্মসূচি পালনে সমন্বয় করবেন সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক। সদস্য হিসেবে থাকবেন সংশ্লিষ্ট বিভাগের অধিবাসী জাতীয় নির্বাহী কমিটির নেতারা, সাবেক এমপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিব, জেলা/মহানগর বিএনপির সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিব/প্রথম যুগ্ম আহ্বায়ক।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com