বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

সৃষ্টিকর্তাকে ‘নিষ্ঠুর’ বলায় পাকিস্তানে যুবক গ্রেপ্তার

সৃষ্টিকর্তাকে ‘নিষ্ঠুর’ বলায় পাকিস্তানে যুবক গ্রেপ্তার

 

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সৃষ্টিকর্তাকে নিষ্ঠুর হিসেবে অভিহিত করায় পাকিস্তানে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তাকে ধর্ম অবমাননার কঠিন আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে।

পাকিস্তানের ব্লাসফেমি বা ধর্ম অবমাননায় অভিযুক্ত ব্যক্তিকে মৃত্যুদণ্ড দেওয়ার বিধান রয়েছে। দেশটিতে এ আইনের অন্যতম প্রধান সমস্যা হলো— কি করলে বা বললে এটি ধর্ম অবমাননার সামিল হবে সেটির পরিষ্কার কোনো ব্যাখ্যা নেই।

জানা গেছে, ওই যুবকের ছদ্মনাম ‘প্রেম কুমার’। ২০২২ সালের ২২ নভেম্বর হঠাৎ করে নিখোঁজ হন তিনি। এরপর তার পরিবারের সদস্যরা তাকে খুঁজতে থাকেন। অবশেষে ২৭ ডিসেম্বর প্রেম কুমারের খোঁজ মেলে। কিন্তু পরিবারের সদস্যরা জানতে পারেন ধর্ম অবমাননার কারণে তিনি জেলে আছেন।

প্রেম কুমার কোন ধর্মের অনুসারী সেটি অবশ্য নিশ্চিত হওয়া যায়নি। তবে পাকিস্তানের কিছু গণমাধ্যম জানিয়েছে, ওই যুবক হিন্দু ধর্মাবলম্বী।

ওই যুবক কি অপরাধ করেছেন?

কঠিন আইনে গ্রেপ্তার ওই যুবক টুইটারে পরিবারের এক সদস্যের মৃত্যুর ব্যাপারে শোক প্রকাশ করে পোস্ট দিয়েছিলেন। এছাড়া ওই পোস্টে লিখেছিলেন, ‘আমাদের বোনদের প্রতিদিন বাড়ি থেকে নিয়ে যাওয়া হচ্ছে।’ এরমাধ্যমে হিন্দু যুবতীদের মুসলিম যুবকদের বিয়ে করে ধর্মান্তরিত করার বিষয়টি ইঙ্গিত দিয়েছিলেন তিনি। পোস্টের শেষ দিকে সৃষ্টিকর্তাকে কটাক্ষ করে তিনি লিখেছেন, ‘সৃষ্টিকর্তা, সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আপনি সবচেয়ে নিষ্ঠুর।’

সূত্র: বিটার উইন্টার

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com