মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

শিগগিরই রাশিয়া ও আমেরিকার গোয়েন্দা প্রধানদের বৈঠক ?

শিগগিরই রাশিয়া ও আমেরিকার গোয়েন্দা প্রধানদের বৈঠক ?

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ

নিউজ ডেস্কঃ রাশিয়া ও আমেরিকার গোয়েন্দা প্রধানদের মধ্যে আরেকটি বৈঠকের সম্ভাবনার খবর দিয়েছে মস্কো। ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে ওয়াশিংটন ও মস্কোর সম্পর্ক যখন শীতল যুদ্ধ পরবর্তী সময়ের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থায় পৌঁছেছে তখন ক্রেমলিনের পক্ষ থেকে এ সম্ভাবনার কথা ঘোষণা করা হলো।

রাশিয়ার ফরেইন ইন্টেলিজেন্স সার্ভিস বা এসভিআর-এর প্রধান সের্গেই নারিশকিন এবং মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র পরিচালক উইলিয়াম বার্নস ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার নয় মাসের মাথায় গত বছরের নভেম্বরে তুরস্কের রাজধানী আঙ্কারায় বৈঠক করেছিলেন। মার্কিন কর্মকর্তাদের বক্তব্য অনুযায়ী, ওই বৈঠকে বার্নস ইউক্রেনে পরমাণু অস্ত্র ব্যবহার করার ব্যাপারে নারিশকিনকে সতর্ক করে দেন।

এর আগে রুশ ভাষায় পারদর্শী বার্নস ২০২১ সালের নভেম্বরে মস্কো সফর করেন। ওই সফরে তিনি ইউক্রেন সীমান্তে সে সময়ে ব্যাপক সেনা সমাবেশের ব্যাপারে ওয়াশিংটনের উদ্বেগ তুলে ধরেছিলেন।

রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ গতকাল (মঙ্গলবার) মস্কোয় বলেন, বার্নস ও নারিশকিনের মধ্যে অচিরেই বৈঠকের সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না। তবে আমি এখনই সঠিক তারিখ জানাতে পারছি না। মঙ্গলবারই দিনের শুরুতে নারিশকিন বার্তা সংস্থা তাসকে বলেছিলেন, বার্নসের সঙ্গে তার সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। সূত্রঃ পার্সটুডে

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com