শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

সাইবার ও ইলেকট্রনিক যুদ্ধে সিরিয়াকে সহযোগিতা করবে ইরান

সাইবার ও ইলেকট্রনিক যুদ্ধে সিরিয়াকে সহযোগিতা করবে ইরান

ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি

নিউজ ডেস্কঃ ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, তার বাহিনী সাইবার, গোয়েন্দা ও ইলেকট্রনিক যুদ্ধের ক্ষেত্রে সিরিয়ার সেনাবাহিনীকে নিজের অভিজ্ঞতা দিয়ে সাহায্য করতে প্রস্তুত রয়েছে।

তিনি গতকাল তেহরান সফররত সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী লে. জেনারেল আলী মাহমুদ আব্বাসের সঙ্গে এক বৈঠকে তার বাহিনীর এ প্রস্তুতির কথা ঘোষণা করেন। এ সময় দুই জেনারেল সিরিয়া ও ইরানের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা শক্তিশালী করার ওপর গুরুত্ব আরোপ করেন।

জেনারেল সালামি বলেন, “সিরিয়ার সশস্ত্র বাহিনীকে প্রশিক্ষণ দিতে প্রস্তুত রয়েছে আইআরজিসি; যার মধ্যে রয়েছে কমান্ড ও স্টাফ কোর্স এবং রণকৌশলের উন্নত কোর্স। এছাড়া, আগের চুক্তিগুলি মেনে চলার পাশাপাশি অন্যান্য বিশেষায়িত বিভাগগুলিকে উন্নীত করার ক্ষেত্রে দামেস্ককে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে তেহরান।

আইআরজিসির প্রধান কমান্ডার সিরিয়া ও ইরানের মধ্যে প্রতিরক্ষা ও সামরিক সহযোগিতা শক্তিশালী করার গুরুত্ব তুলে ধরে বলেন, “আমরা সিরিয়ার সশস্ত্র বাহিনীকে তার প্রয়োজন অনুযায়ী সব রকম সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।”

সাক্ষাতে সিরিয়ায় সন্ত্রাসবিরোধী যুদ্ধে বিশেষ করে দায়েশবিরোধী যুদ্ধে দামেস্কের পাশে থাকার জন্য তেহরানের প্রতি কৃতজ্ঞতা জানান সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী।তিনি বলেন, দু’দেশের অভিন্ন শত্রুকে প্রতিহত করার জন্য দ্বিপক্ষীয় সামরিক ও প্রতিরক্ষা সহযোগিতা শক্তশালী করতে হবে। সৃত্রঃপার্সটুডে

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com