রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
খাদ্য উৎপাদনে সবাইকে ভূমিকা রাখতে হবে: প্রধানমন্ত্রী

খাদ্য উৎপাদনে সবাইকে ভূমিকা রাখতে হবে: প্রধানমন্ত্রী

খাদ্য উৎপাদনে ভূমিকা রাখতে সবাইকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ কোস্টগার্ডের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের অর্থনীতি যখন দ্রুত এগিয়ে যাচ্ছিল তখন করোনা বিশ্ব অর্থনীতিকে স্থবির করে দিয়েছিল। সেখান থেকে উত্তোরণের মধ্যেই শুরু হলো ইউক্রেন-রাশিয়া যুদ্ধ। ফলে বিশ্বব্যাপী মূল্যস্ফীতি, প্রতিটি পণ্যের দাম বেড়েছে। এ অবস্থায় আমাদেরকেও মিতব্যয়ী হতে হবে।

তিনি বলেন, যার যেটুকু জমি আছে, সবটাই কাজে লাগাতে হবে। বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ গড়ার লক্ষ্যে এক ইঞ্চি জমি যেন খালি না থাকে।

সরকারপ্রধান বলেন, সবাইকে সজাগ থাকতে হবে। বিশ্বব্যাপী যে খাদ্যমন্দা দেখা দিয়েছে তার থেকে বাংলাদেশকে মুক্ত করতে সবাইকে কাজ করতে হবে।

শেখ হাসিনা বলেন, আমাদের উপকূলীয় অঞ্চলে নিরাপত্তার জন্য একটি সুশৃঙ্খল বাহিনীর প্রয়োজন ছিল, আমরা সেটা করতে পেরেছি। আমাদের কোস্টগার্ড বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে পণ্য ও যাত্রী পরিবহনের নিরাপত্তায় ভূমিকা রাখছে।

তিনি বলেন, ভারত এবং মিয়ানমারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে আমরা বিশাল সুমদ্রসীমা অর্জন করতে সক্ষম হয়েছি। সমুদ্রসীমা রক্ষা, মৎস আহরণসহ উপকূলীয় অঞ্চলের সকল নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কোস্টগার্ড বাহিনী।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির পদকসহ মোট চারটি ক্যাটাগরিতে ৪০ জন কোস্টগার্ড সদস্যকে পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com