শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধ করতে হবে : উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও

বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধ করতে হবে : উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও বলেছেন, এই এলাকায় বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধ করতে হবে। নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করতে হবে। সন্তানদের প্রতি ইতিবাচক মনোভাব পোষণ করতে হবে। প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই মানুষ তাদের অধিকার দিতে হবে। সামাজিক সম্প্রীতি বজায় রাখতে হবে।
বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নে ‘বাল্যবিয়ে, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, ইতিবাচক অভিভাবকত্ব, প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা এবং কোভিড -১৯ প্রতিরোধে সচেতনতা’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিসেফের সহযোগিতায় জেলা প্রশাসন এ সভার আয়োজন করে।
নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাকুল ইসলাম পিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এডু, প্রধান শিক্ষক জহিরুল ইসলামসহ অন্যরা।
দেবেন্দ্র নাথ উরাঁও তার বক্তব্যে আরো বলেন, আপনারা ঘনবসতিপূর্ণ এলাকায় বসবাস করছেন। আপনাদের কাছে বিনয়ের সাথে অনুরোধ করছি আপনারা বাল্যবিয়ে দিয়ে সন্তানের ভবিষ্যৎ নষ্ট করবেন না। আপনারা হয়তো ভাবছেন, অল্পবয়সী মেয়েটার বিয়ে দিয়ে দিলেই সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু তা সঠিক নয়। আপনাদের চারপাশেই আছে, নানা কারণে তালাকপ্রাপ্ত হয়ে বাপের বাড়ি ফিরে এসে মেয়েটি বাপের ঘাড়ের বোঝা হচ্ছে। শুধু তাই নয়, সাথে একটি বা দুটি সন্তান নিয়ে ফিরে আসছে। বাল্যবিয়ের কারণে মেয়েটির জীবন নষ্ট করে ফেলছেন। এটা করবেন না।
সন্তানদের খোঁজ রাখবেন, তারা যেন কোনো দুষ্টের পাল্লায় পড়ে বিপথে চলে না যায়। এছাড়াও তিনি সরকারের ডিজিটাল বাংলাদেশ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনাসহ সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com