শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
জাপা সংস্কারে দশম কাউন্সিল দ্রুত শেষ করতে হবে: রওশন এরশাদ

জাপা সংস্কারে দশম কাউন্সিল দ্রুত শেষ করতে হবে: রওশন এরশাদ

দলের নেতৃত্ব, পদ-পদবি নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে দ্রুত দশম সম্মেলন ও কাউন্সিল আয়োজন করা হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

তিনি বলেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। এরশাদের রেখে যাওয়া নির্দেশনামতেই চলবে পার্টি। দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তবে এক্ষেত্রে জটিলতা সৃষ্টি হলে পার্টি সংস্কার করতে দ্রুত কাউন্সিল শেষ করতে হবে। সেজন্য জেলা পর্যায়ের নেতৃত্ব এখনোই ঠিক করতে হবে।

সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় রাজধানীর গুলশানে ইমানুয়েলস কনভেনশন হলে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পার্টি আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজনে তিনি এসব কথা বলেন।

এসএমএম আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, এরশাদ সরকারের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, জাপার সাবেক প্রেসিডিয়াম সদস্য সোহেল রানা, সাবেক সংসদ সদস্য এমএ গোফরান ও জিয়াউল হক মৃধা, রওশন এরশাদের সম্মেলন কমিটির যুগ্ম আহ্বায়ক কাজী মামুনুর রশীদ, ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, বিএলডিপি সভাপতি নাজিমউদ্দিন আল আজাদসহ আরও অনেকে। উপস্থিত ছিলেন রওশন এরশাদের ছেলে ও সংসদ সদস্য সাদ এরশাদ। এদিকে আয়োজিত ইফতার মাহফিলে জাতীয় পার্টির কোন এমপি বা শীর্ষ নেতাসহ কেউ উপস্থিত ছিলেন না। শুধু দলছুট ও বঞ্চিত এবং দল থেকে বহিষ্কার হওয়া নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। জানাগেছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের সহ পার্টির সকল প্রেসিডিয়াম সদস্য, এমপিসহ শীর্ষ পর্যায়ের সকল নেতাকর্মীদেরকে দাওয়াত দিলেও কেউ সাড়া দেয়নি রওশনের ইফতার পার্টিতে।

রওশন এরশাদ দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, নতুন পুরোনো নবীন প্রবীণ সব ত্যাগী নেতাকর্মীদের একসঙ্গে নিয়েই দলের কর্মকাণ্ড পরিচালনা করলে পার্টি শক্তিশালী হবে। যারা হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনা মানবেন না, তারা পার্টি ও নিজের ক্ষতি ডেকে আনবেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির তৃণমূলকে সংগঠিত করার নির্দেশনা দেন তিনি।

রওশন এরশাদ বলেন, গণতন্ত্রের মূল শর্ত হচ্ছে নির্বাচন, যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সাংবিধানিক ধারা মেনেই হবে সেই নির্বাচন। জাতীয় পার্টি বরাবরই নির্বাচনমুখী দল। প্রতিষ্ঠার পর থেকে পার্টি সব নির্বাচনে অংশ নিয়েছে। আগামী নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি। তাই ব্যাপক প্রস্তুতি নিতে হবে। দলকে তৃণমূল পর্যায়ে আরও সুসংগঠিত করতে হবে। তাই এখন থেকেই সম্ভাব্য প্রার্থীদের নিজ নিজ আসনে গণসংযোগ শুরু করতে হবে। এজন্য সতর্কতার সঙ্গে দলীয় কার্যক্রম পরিচালনা করতে হবে।

জাতীয় পার্টির পরিধি বিস্তৃতির আভাস দিয়ে রওশন এরশাদ বলেন, রমজানের পর জাতীয় পার্টি ব্যাপক সাংগঠনিক কর্মসূচি নিয়ে ঝাঁপিয়ে পড়বে। দলের দরজা সব দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী দল-মত ও ব্যক্তির জন্য খোলা আছে। রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করেন বিরোধীদলীয় নেতা। তিনি বলেন, ’এক শ্রেণির অসাধু ব্যবসায়ী পবিত্র রমজানের সিয়াম সাধনাকে তোয়াক্কা না করে সব নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে চলছে। দ্রব্যমূল্যের ভয়াবহ ঊর্ধ্বগতি নিম্ন আয়ের মানুষের জীবন-জীবিকা দুর্বিসহ করে তুলছে। অসাধু ব্যবসায়ীদের জন্য দেশের গণতন্ত্র, স্থিতিশীলতা আর উন্নয়নের উজ্জ্বলতা ম্লান হয়ে পড়ছে। এসব অসাধু ব্যবসায়ীদের কঠোর হাতে দমন করতে সরকারের প্রতি আহ্বান জানান রওশন এরশাদ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com