শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণের ওপর দানবীয় সরকার চেপে বসেছে: ফখরুল

জনগণের ওপর দানবীয় সরকার চেপে বসেছে: ফখরুল

দেশের জনগণের ওপর একটি দানবীয় দুঃশাসন চেপে বসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এদেরকে অবিলম্বে সরাতে হবে। সেজন্য সমস্ত দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। আমরা সমস্ত রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছি।

মঙ্গলবার (২৮ মার্চ) রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে কৃষক দল আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য দানকালে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘ইতোমধ্যে রাজনৈতিক দলগুলো আমাদের সঙ্গে যুগপৎ আন্দোলন করছে। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ভয়াবহ দানবীয় সরকার, এই ফ্যাসিস্ট সরকারকে সরাতে পারব। এর মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।’

গত এক যুগের বেশি সময় ধরে সরকার মানুষকে হত্যা, গুম ও খুনের মাধ্যমে ভয় দেখিয়ে এক দলীয় বাকশালের স্বপ্ন দেখছে বলে দাবি করেন তিনি। বলেন, ‘নওগাঁয় একজন সাধারণ নারী…যিনি চাকরি করে ছেলেকে মানুষ করছে। তাকে তুলে নিয়ে নির্মমভাবে অত্যাচার ও নির্যাতন করে হত্যা করা হয়েছে। এখন তারা অস্বীকার করছে। এই র‌্যাবের ওপর আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছিল, কেন দিয়েছিল? কারণ তারা এই অবৈধ সরকারের অবৈধ আদেশ পালন করেছিল।’

বিএনপি মহাসচিব বলেন, ‘শুধু একটা হত্যা নয়। আমরা যখন মানুষের ভোটাধিকার আন্দোলন শুরু করেছি, তখন থেকে এখন পর্যন্ত আমাদের ১৭ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা ও ৬০০ অধিক নেতাকর্মীকে গুম করা হয়েছে। এছাড়া হাজারো নেতা-কর্মীকে বিচারবহির্ভূত হত্যা করা হয়েছে।

এতে সভাপতিত্ব করেন কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।

এছাড়া আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

এছাড়া উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, বরকত উল্লাহ বুলু, ডা. জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ আরও অনেকে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com