শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
ঈদযাত্রা দুর্ঘটনামুক্ত রাখার আহবানে দিনব্যাপী সেভ দ্য রোড

ঈদযাত্রা দুর্ঘটনামুক্ত রাখার আহবানে দিনব্যাপী সেভ দ্য রোড

নিজস্ব প্রতিনিধি: দুর্ঘটনামুক্ত ঈদযাত্রার লক্ষে সচেতনতা এবং ভাড়া বৃদ্ধিরোধের দাবিতে দিনব্যাপী লিফলেট বিতরণ ও শান্তি সড়ক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১১ এপ্রিল মঙ্গলবার বেলা সাড়ে ১০ টায় কমলাপুর রেল স্টেশনে, সাড়ে ১১ টায় সায়দাবাদ বাস টার্মিনালে, সাড়ে ১২ টায় সদর ঘাট লঞ্চ টার্মিনালে, দুপুর ৩ টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে এবং বিকেল ৫ টায় সার্ক ফোয়ারায় অনুষ্ঠিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী। এতে প্রধান অতিথি ছিলেন সেভ দ্য রোড-এর চেয়ারম্যান ও সাবেক উপজেলা চেয়ারম্যান জেড এম কামরুল আনাম। প্রধান বক্তা ছিলেন মহাসচিব শান্তা ফারজানা। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান সোনিয়া দেওয়ান প্রীতি, সাংগঠনিক সম্পাদক মহিদুল মল্লিক, সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল, কামরুল হাসান, শেখ আনোয়ার উজ্জল, মো. মুরাদ, মাহবুব আলম সিকদার ও কায়েস সজীব।
কমলাপুর রেল স্টেশনে বক্তারা বলেন, আসন্ন ঈদকে কেন্দ্র করে অনতি বিলম্বে বাংলাদেশের রেলওয়ের নিজস্ব-সক্ষমতা সম্পন্ন এ্যাপ, সার্ভিস বা ট্রিপ বৃদ্ধি করে কমপক্ষে ৫ লক্ষ মানুষের চলাচল সেবা নিশ্চিতে পদক্ষেপ নিতে হবে। ৪৭ হাজার রেল কর্মকর্তা-কর্মচারি মাত্র ২৭ হাজার অগ্রিম টিকিটিং-এর দায়িত্ব পালন করতে পারে না, এর থেকে কষ্টের-দুঃখের আর কি হতে পারে। সায়দাবাদ বাস টার্মিনালে বক্তারা বলেন, ১ কোটিরও বেশি মানুষের চলাচল সেবা নিশ্চিত করছে মালিক-চালক-শ্রমিক-কর্তৃপক্ষ; অতএব, ভাড়া বৃদ্ধি না করে তাদেরকে সহায়তা করার বিনীত আহবান জানাচ্ছি। সদরঘাট লঞ্চ টার্মিনালে বক্তারা বলেন, লঞ্চে ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী অনাকাঙ্খিত দুর্ঘটনা থেকে নিজে বাঁচুন, অন্যকে বাঁচান। হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে বক্তারা বলেন, আন্ত বিমান সেবায় ভাড়া বৃদ্ধি বন্ধে সংশ্লিষ্টদের কার্যকর মনিটরিং টিম গঠন করতে হবে।

সার্ক ফোয়ারায় অনুষ্ঠিত সমাপনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে সেভ দ্য রোড-এর চেয়ারম্যান জেড এম কামরুল আনাম বলেন, ঈদযাত্রায় অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চে-ট্রেনে বা বাসে চড়বেন না। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকুন। মহাসচিব শান্তা ফারজানা বলেন, প্রায় ২ কোটি মানুষের ঈদ যাত্রাকে কেন্দ্র করে প্রায় ৫ কোটি টাকা আয় করে আমাদের বাস, লঞ্চ, ট্রেন, বিমানসহ বিভিন্ন বাহনের মালিক-কর্তৃপক্ষ। বিআরটিএসহ সংস্লিষ্ট সকলকে ঈদযাত্রা দুর্ঘটনামুক্ত করতে আন্তরিকভাবে ভূমিকা রাখতে হবে। যাতে করে এই ঈদে একজন নাগরিকের ঈদ যাত্রা. শবযাত্রায় পরিণত না হয়। সভাপতির বক্তব্যে মোমিন মেহেদী বলেন, দেশের মালিক-চালক ও শ্রমিকদের যেমন নাগরিকদের ঈদযাত্রা দুর্ঘটনা মুক্ত রাখতে গতিসীমা নিশ্চিত করাসহ আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে বিভিন্ন পদক্ষেপ নেয়া উচিৎ, তেমন যাত্রীদেরও উচিৎ অতিরিক্ত যাত্রী হয়ে কোন বাহনে না ওঠা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com