শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

নতুন রাষ্ট্রপতির শপথ ২৪ এপ্রিল

নতুন রাষ্ট্রপতির শপথ ২৪ এপ্রিল

দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন আগামী ২৪ এপ্রিল শপথগ্রহণ করবেন। জাতীয় সংসদের স্পিকার রাষ্ট্রপতিকে এই শপথবাক্য পাঠ করাবেন। ওইদিন বেলা ১১টায় শপথ নেবেন নবনির্বাচিত রাষ্ট্রপতি।

মঙ্গলবার (১১ এপ্রিল) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সৌজন্য সাক্ষাৎ করে এই শপথ অনুষ্ঠানের কথা জানান। সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সাক্ষাৎকালে মন্ত্রিপরিষদ সচিব স্পিকারকে নবনির্বাচিত রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠানের দিন-ক্ষণ সম্পর্কে অবহিত করেন। আগামী ২৪ এপ্রিল বেলা ১১টায় নবনির্বাচিত রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শপথবাক্য পাঠ করাবেন।

গত ১৩ ফেব্রুয়ারি দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু। তার মনোনয়পত্র বৈধ হওয়ার পর ক্ষমতাসীন আওয়ামী লীগের একক এ প্রার্থীকে রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করেন নির্বাচনী কর্তা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

টানা দুইবারের রাষ্ট্রপতি হিসেবে মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হবে আগামী ২৪ এপ্রিল। নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথ নেওয়ার পর বঙ্গভবনে যাবেন। আর বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ উঠবেন নিকুঞ্জের নিজ বাসায়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com