বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাসের কথা ভুলে যাবেন না: প্রধানমন্ত্রী

বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাসের কথা ভুলে যাবেন না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত জোটের অগ্নি সন্ত্রাসের কথা ভুলে যাবেন না। আগে তারা গণপরিবহনে আগুন দিয়ে, জীবিত মানুষের গায়ে পেট্রল বোমা মারতো। এখন অন্য কোনো রূপে সেই অগ্নি সন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটাতে পারে। বিএনপি-জামায়াত চক্রের অতীত অপকর্মের কথা মাথায় রেখে সবাইকে সতর্ক থাকতে হবে।

শনিবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এসব কথা বলেন তিনি। এ সময় সাম্প্রতিক অগ্নিকাণ্ডগুলো ষড়যন্ত্র নাকি নাশকতা তা খতিয়ে দেখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন সরকার প্রধান। এছাড়া সারাদেশের গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে নজরদারি বাড়ানোর নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নেভানোর সময় বিনা প্রয়োজনে ভিড়ের অনুমতি দেওয়া যাবে না। এ ব্যাপারে কেউ কোনো বাধা দিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেককে নিজ উদ্যোগে নিজের স্থাপনা পাহারার ব্যবস্থা করতে হবে। সবাইকে আরো সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নেভানোর সময় কিছু লোকের বাধার সম্মুখীন হয়। কেন তারা বাধার সম্মুখীন হবে? কিছু লোক লাঠিসোঁটা নিয়ে ফায়ার সার্ভিস কর্মীদের ওপর হামলা চালায়। এই লোকগুলো কারা?

শেখ হাসিনা বলেন, কিছু রাজনৈতিক দল দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিতে ও সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায়। তারা সরকারকে ক্ষমতাচ্যুত করতেই পারে- কিন্তু দেশের সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের কী দোষ? ব্যবসায়ীরা এই মৌসুমের অপেক্ষা করতেন, তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। যারা এসব করেছে তারা সহজে রেহাই পাবে না। আমরা এ বিষয়ে নজরদারি বাড়িয়েছি।

অতীতে বিএনপি-জামায়াত চক্রের অগ্নি সন্ত্রাসের কথা স্মরণ করে সরকার প্রধান বলেন, তারা পেট্রল বোমা মেরে ও আগুন দিয়ে সাড়ে ৩ হাজারের বেশি যানবাহন, ২৯টি ট্রেন, ৮-৯টি লঞ্চ, ৫০০ স্কুল, ৭০টি সরকারি অফিস এবং ৬টি ভূমি অফিস পুড়িয়ে দিয়েছে। ৩ হাজারের বেশি লোক আহত ও ৫০০ জনকে হত্যা করেছে। এখন তারা দেশের অর্থনীতিকে পঙ্গু করতে অন্য পথ নিয়েছে কিনা- সেই রহস্য বের করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, কোভিড-১৯ মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সময় বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখতে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে। এখন বিএনপি-জামায়াত চক্রের অগ্নি সন্ত্রাসের বিষয়েও সতর্কতা অবলম্বন করতে হবে। সরকারের পাশাপাশি দেশবাসীকেও সতর্ক থাকতে হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com