শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
হালকা বৃষ্টিতে জনজীবনে স্বস্তি শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি

হালকা বৃষ্টিতে জনজীবনে স্বস্তি শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে বুধবার বৃষ্টি হয়েছে। জেলায় গড় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫.৬ মিলিমিটার। তবে বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। এতে বোরোধান ও আমসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কৃষি অফিস বলছে, শিলার সাইজ ছোট হওয়ায় ফসলের তেমন ক্ষতি হবে না।
সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের কৃষক সাদ্দাম হোসেন জানান- তারা পারিবারিকভাবে ১২ বিঘা জমিতে বোরোধান ও ৩ বিঘা জমিতে কলার চাষ করেছেন। বুধবারের শিলায় সব ধান নষ্ট হয়েছে এবং গাছসহ কলাও নষ্ট হয়ে গেছে। সব শেষ হয়ে গেছে। তিনি বলেন, নারায়ণপুর ও পার্শ্ববর্তী পাঁকা ইউনিয়নে শিলা বেশি পড়েছে। তবে নারায়ণপুর ইউনিয়নে বেশি হয়েছে।
নারায়ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজির হোসেন বলেন, নারায়ণপুর ইউনিয়নে পাকা ও আধাপাকা মিলিয়ে ধানের ক্ষতি হয়েছে ২৫০ হেক্টর। তার মধ্যে ২০০ হেক্টর সম্পূর্ণ ক্ষতি হয়েছে। এছাড়া কলাসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে ৫ হেক্টর করে।
চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিপ্তরের উপপরিচালক ড. পলাশ সরকার জানান, জেলার সদর উপজেলায় গড় বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার, সেই সঙ্গে নারায়ণপুর ও ইসলামপুর ইউনিয়নে শিলাবৃষ্টি হয়েছে। অপর দিকে শিবগঞ্জে গড় বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার। শিলাও হয়েছে। অন্যদিকে গোমস্তাপুর ৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে শিলাবৃষ্টি হয়নি। নাচোল উপজেলায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৮ মিলিমিটার। সেই সঙ্গে নাচোল পৌর এলাকায় শিলাবৃষ্টি হয়েছে। ভোলাহাট উপজেলায় বৃষ্টি ৫ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। তবে মুশরিভুজা ব্লকে শিলা হয়েছে। জেলায় গড় বৃষ্টি হয়েছে ৫.৬ মিলিমিটার। এই শিলাবৃষ্টিতে ফসলের বেশি ক্ষতি হবে না বলে তিনি জানান।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com