শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
পাকিস্তানের সঙ্গে শক্তিশালী সামরিক সম্পর্ক গড়বে চীন

পাকিস্তানের সঙ্গে শক্তিশালী সামরিক সম্পর্ক গড়বে চীন

পাকিস্তানের সঙ্গে শক্তিশালী সামরিক সম্পর্ক গড়ে তুলতে চায় চীন। এ বিষয়ে চীনা কর্তৃপক্ষ বলেছে, তারা দুই দেশের পারস্পরিক স্বার্থকে আরো গভীর ও প্রসারিত করতে চায়। এছাড়া দেশটি যৌথভাবে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষা করতে পাকিস্তানের সামরিক বাহিনীর সঙ্গে কাজ করবে।

বুধবার চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, চীনের কেন্দ্রীয় মিলিটারি কমিশনের ভাইস চেয়ারম্যান ঝাং ইউক্সিয়া পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল সৈয়দ আসিম মুনিরের সঙ্গে বৈঠকের সময় এই মন্তব্য করেছেন। এটা মুনিরের প্রথম চীন সফর।

ওই বিবৃতিতে বলা হয়েছে, “কৌশলগতভাবেই চীন ও পাকিস্তান সব সময় পরস্পরের সহযোগী, অংশীদার এবং ঘনিষ্ঠ মিত্র। ঝাং বলেছেন, আন্তর্জাতিক পরিস্থিতি যেভাবেই পরিবর্তিত হোক না কেন, চীন সব সময় তার প্রতিবেশীকেন্দ্রিক কূটনীতিতে পাকিস্তানকে অগ্রাধিকার দেয়।”

পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ (আইএসপিআর) বিভাগ তাদের বিবৃতিতে বলেছে, বুধবার বেইজিংয়ে পিপলস লিবারেশন আর্মির সদর দফতরে পৌঁছালে মুনিরকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় এবং গার্ড অব অনার প্রদান করা হয়।

পাকিস্তানি কর্তৃপক্ষ জানিয়েছে, ‘সেখানে পারস্পরিক নিরাপত্তা স্বার্থ এবং সামরিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। উভয় দেশের ওই দুই শীর্ষ সামরিক কমান্ডার এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার এবং সামরিক সহযোগিতা বৃদ্ধির প্রয়োজনীয়তার কথা পুনর্ব্যক্ত করেছেন।’

আইএসপিআর জানিয়েছে, দুই দেশের সামরিক বাহিনীর মধ্যে দীর্ঘস্থায়ী সম্পর্ক বাড়াতে মুনির তার চার দিনের সফরে চীনের শীর্ষ সামরিক কর্মকর্তাদের সঙ্গে আরও বৈঠক করবেন।

সূত্র : আল-জাজিরা

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com