শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
ইসরায়েলে বন্দি এক ফিলিস্তিনির মৃত্যু

ইসরায়েলে বন্দি এক ফিলিস্তিনির মৃত্যু

ইসরায়েলি কারাগারে খাদের আদনান নামে এক ফিলিস্তিনি বন্দির মৃত্যু হয়েছে। তাকে ইসলামি জিহাদ গ্রপের সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে আটক করেছিল ইসরায়েলি বাহিনী। তবে ‘অবৈধভাবে’ আটকে রাখায় তিন মাস আগে আমরণ অনশন শুরু করেন আদনান।

ইসরায়েলি কারাগার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘আদনান চিকিৎসা সেবা নেওয়া এবং স্বাস্থ্যগত পরীক্ষা-নিরীক্ষার বিষয়টি প্রত্যাখ্যান করেছিলেন।’ এ বছরের ৫ ফেব্রুয়ারি আদনানকে আটক করা হয়। এর কয়েকদিন পরই অনশন শুরু করেন তিনি।

অনশন অবস্থাতেই তার মৃত্যু হয়েছে বলে মঙ্গলবার (২ মে) এক প্রতিবেদেন জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

এর আগেও এই ফিলিস্তিনি অধিকারকর্মী অনশন করেছিলেন। ২০১৫ সালে আটকের পর টানা ৫৫ দিন কোনো কিছু খাননি তিনি। ওই সময় কথিত ‘প্রশাসনিক আটক’-এর অধীনে তাকে আটক করে কারাগারে নিয়ে যাওয়া হয়েছিল।

এই ‘কালো আইনের’ অধীনে যাদের আটক করা হয় তাদের বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ না এনে অনির্দিষ্টকালের জন্য আটকে রাখা হয়।

ইসরায়েলি মানবাধিকার সংস্থা হামোকেদের তথ্য অনুযায়ী, বর্তমানে কোনো ধরনের অভিযোগ ও বিচার কার্যক্রম ছাড়াই ১ হাজারেরও বেশি ফিলিস্তিনিকে আটকে রেখেছে ইহুদিবাদী ইসরায়েল। যা ২০০৩ সালের পর সর্বোচ্চ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com