শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

বাংলাদেশের নির্বাচন নিয়ে কোনো মন্তব্য নয়: জাপান রাষ্ট্রদূত

বাংলাদেশের নির্বাচন নিয়ে কোনো মন্তব্য নয়: জাপান রাষ্ট্রদূত

বন্ধুপ্রতীম দেশ জাপান বাংলাদেশের নির্বাচনকে নিয়ে কোনো মন্তব্য করতে চায় না বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

বুধবার (৩ মে) ঢাকাস্থ দূতাবাসে প্রধানমন্ত্রীর জাপান সফর নিয়ে ব্রিফিংকালে নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এ সময় টোকিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার মধ্যে অনুষ্ঠিত বৈঠকের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রদূত।

ব্রিফিংকালে নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি জানান, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোনো মন্তব্য করতে চান না তিনি।

এ সময় জাপান বাংলাদেশের প্রতিরক্ষা খাতে সহযোগিতা আরও বাড়াতে চায় জানিয়ে তিনি জানান, প্রতিরক্ষা সরঞ্জাম বিক্রির বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা চলছে।

বন্ধুপ্রতীম দেশটি বাংলাদেশের অন্যতম বড় উন্নয়ন অংশীদার। দেশের বৃহৎ মেট্রোরেল প্রকল্প ছাড়াও আড়াইহাজার অর্থনৈতিক অঞ্চল, মাতারবাড়িসহ বেশ কয়েকটি বড় প্রকল্পে অংশীদারিত্ব করে আসছে জাপান। তবে গত বছর বাংলাদেশের নির্বাচন নিয়ে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির বিস্ফোরক মন্তব্য আলোচনার সৃষ্টি করে। ওই ঘটনার পরদিনই পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বিষয়টিকে ‘কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন’ ও অসৎ তৎপরতা হিসেবে উল্লেখ করে বলেছিলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির বক্তব্য অনাকাঙ্ক্ষিত।’

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com