রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
ইমরান খানের গ্রেফতার অবৈধ: সুপ্রিম কোর্ট

ইমরান খানের গ্রেফতার অবৈধ: সুপ্রিম কোর্ট

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারকে অবৈধ বলে ঘোষণা করেছে দেশটির সর্বোচ্চ আদালত। বৃহস্পতিবার এই রায় দেয় তিন বিচারপতির এক বেঞ্চ।

তিন বিচারপতির বেঞ্চে রয়েছেন প্রধান বিচারপতি উমর আতা বান্দিলাল, বিচারপতি মুহাম্মদ আলি মাজহার ও বিচারপতি আতহার মিনাল্লাহ। বেঞ্চের পক্ষ থেকে তাকে অবিলম্বের মুক্তির নির্দেশ দেওয়া হয়েছে। তবে তাকে শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে হাজির হয়ে রুজু করতে বলা হয়েছে। আদালত যে সিদ্ধান্ত দেবে সেটি মেনে নেওয়ার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

এর আগে বেঞ্চের পক্ষ থেকে স্থানীয় সময় সাড়ে চারটার মধ্যে তাকে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়। আদালতের নির্দেশিত সময়ের এক ঘণ্টার বেশি সময় তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর শুনানি শুরু হয়।

আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতারের ঘটনাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদনের পরিপ্রেক্ষিতে এই রায় দিলো সর্বোচ্চ আদালত।

১৫টি গাড়ির একটি বহর নিয়ে পুলিশ তাকে আদালতে হাজির করে। বিকাল ৫টা ৪৫ মিনিটে তাকে কোর্ট রুম-১ পৌঁছানো হয়। বিচারপতিরা আসন গ্রহণ করার পর শুনানি শুরু হয়।

 

 

ইমরানকে হাজির করা ঘিরে সর্বোচ্চ আদালতের আশেপাশে নিরাপত্তা জোরদার করা হয়। র‍্যাঞ্জার ও বোমা নিষ্ক্রিয়কারী দল মোতায়েন করা হয়েছে। পিটিআই নিজের কর্মী-সমর্থকদের সুপ্রিম কোর্ট থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছে।

ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে মঙ্গলবার দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয় ইমরান খানকে। একটি মামলায় তিনি সেখানে হাজিরা দিতে গিয়েছিলেন। পরে সাবেক প্রধানমন্ত্রীকে আট দিনের রিমান্ডে নেয় দুর্নীতি দমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে রিমান্ডে নেওয়া হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com