শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

কাতার ইকোনমিক ফোরামে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

কাতার ইকোনমিক ফোরামে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

তৃতীয় কাতার ইকোনমিক ফোরামে (কিউইএফ ২০২৩) যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৩ মে) বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে কাতার ইকোনমিক ফোরামে যোগ দেন তিনি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধিদলও অংশ নিয়েছে।

এর আগে কাতার ইকোনমিক ফোরামের শীর্ষ বৈঠকে যোগ দিতে তিন দিনের সফরে সোমবার (২২ মে) স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় দোহায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নজরুল ইসলাম প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

ফোরামটি ২৩-২৫ মে লুসাইল শহরের ফেয়ারমন্ট এবং র‌্যাফেলস হোটেলে অনুষ্ঠিত হচ্ছে।

সফরে কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির সঙ্গে অনানুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এ ছাড়া দেশটির জ্বালানি এবং বিনিয়োগবিষয়ক মন্ত্রীদের সঙ্গেও বৈঠকের কথা রয়েছে।

গত তিন মাসে কাতারে প্রধানমন্ত্রীর দ্বিতীয়বারের এই সফরে সেখানকার একটি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের উন্নয়ন ও অর্জনের ওপর বিশেষ বক্তৃতা দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সফর শেষে ২৫ মে দেশে ফেরার কথা রয়েছে সরকারপ্রধানের।

বিশ্বব্যাপী চলমান বহুমুখী চ্যালেঞ্জ ও সংকট এবং এর ফলে উদ্ভূত বিরূপ অর্থনৈতিক পরিণতি মোকাবিলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে একটি সমাধান খুঁজে বের করাই এই ফোরামের মূল উদ্দেশ্য।

ব্লুমবার্গের সহায়তায় আগামী ২৩ থেকে ২৫ মে কাতারের দোহায় ‘থার্ড কাতার ইকোনমিক ফোরাম: এ নিউ গ্লোবাল গ্রোথ স্টোরি’ শীর্ষক এ ফোরামে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান, মন্ত্রী, বিশিষ্ট অর্থনীতিবিদসহ প্রযুক্তি, অর্থ ও ব্যবসা খাতের বিশেষজ্ঞরা অংশ নেবেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com