শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে তরুণ প্রজন্মের অহংকার ভাইস চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম আপনাদের নিয়েই এগিয়ে যেতে চাই : ভাইস চেয়ারম্যান প্রার্থী উজ্জল হোসেন সাংবাদিক দেওয়ান রানা’র মায়ের ২য় মৃত্যু বার্ষিকী পালিত   সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ চরফ্যাশনে সড়ক নির্মাণ করে দিলেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নাজিম সিকাদার সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ দারুসসালামে টি আই সার্জেন্ট এ এস আই কন্সটেবল পেলেন ভালো কাজের পুরস্কার মদনে ওয়াস প্রোগ্রামের দ্বিতীয় ছাদ ঢালাই কাজে অনিয়ম রাবার ড্যামের অপব্যবহার ফলে বোরো ধান সহ বাড়ি ঘর ভাঙনের মুখে সরিষাবাড়ীতে ৬৭০ লিটার মদ উদ্ধার গ্রেফতার ১
৩ ক্যাটাগরির স্কুলকে ‘সরকারি স্কুল’ লেখার অনুমতি

৩ ক্যাটাগরির স্কুলকে ‘সরকারি স্কুল’ লেখার অনুমতি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সদ্য জাতীয়করণ হওয়া তিন ক্যাটাগরির প্রাথমিক বিদ্যালয়কে সরকারি প্রাথমিক বিদ্যালয় লেখার অনুমতি প্রদান করেছে। সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কামাল হোসেন চিঠি দিয়ে এ তথ্য জানিয়েছেন।

এতে বলা হয়, সদ্য জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়সমূহে নামের সঙ্গে সংযুক্ত রেজি: বেসরকারি/কমিউনিটি শব্দগুলোর পরিবর্তে ‘সরকারি’ শব্দটি প্রতিস্থাপিত করা যাবে। যে সকল বিদ্যালয়ের নামের সঙ্গে সরকারি শব্দটি সংযোজিত নেই সেখানে ‘প্রাথমিক বিদ্যালয়’ শব্দসমূহের পূর্বে ‘সরকারি’ শব্দটি সংযোজিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী, ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়। সর্বজনীন ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে কোনো এলাকায় প্রাথমিক বিদ্যালয় প্রয়োজন হলে সরকার নিজ উদ্যোগে তা স্থাপনসহ শিক্ষক নিয়োগ দেবে। এরপর আরও কয়েকবার জাতীয়করণ করা হয়েছে। এসব স্কুল এখন থেকে সরকারি শব্দ ব্যবহার করতে পারবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com