শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
ভোলাহাট উপজেলা নির্বাচন নিয়ে কি ভাবছে বিএনপি জামায়াত

ভোলাহাট উপজেলা নির্বাচন নিয়ে কি ভাবছে বিএনপি জামায়াত

গোলাম কবির ভোলাহাট (চাঁপইনবাবগঞ্জ) প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ শেষে এবার আসছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। এবার চার ধাপে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট হবে। ১৩ফেব্রুয়ারি ৪ দফা ভোটের তারিখ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি) কাজি হাবিবুল আউয়াল। চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার নির্বাচন ৪ মে দিন-তারিখ নির্ধারণ করা হয়েছে। জাতীয় সংসদ নির্বাচন বয়কট করলেও উপজেলা পরিষদ নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে বিএনপি অবস্থান এখনও পুরোপুরি পরিষ্কার নয় তবে জামায়াত স্থানীয় নির্বাচন করবে বলে দলীয় সূত্রে জানা যায়।
ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি নির্বাচন করবে কি না তা নিয়ে আছে বিভিন্ন মতামত। কিন্তু বিএনপি নেতাদের সাথে কথা বলে এই নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। এর আগেও ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচন, ২০২২ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়েছিল বিএনপিসহ সমমনা দল গুলো। তা সত্তে¡ও দলটির তৃণমূলের অনেক নেতা সেসব নির্বাচনে অংশ নিয়েছিলেন কেউ কেউ বিজয়ীও হয়েছেন।

জানা যায়, দীর্ঘ দিন থেকে বিভক্ত ভোলাহাট উপজেলা বিএনপি। বর্তমানে উপজেলা বিএনপি’র রাজনীতি তিন গ্রæপে বিভক্ত হয়ে আছে।
দলীয় কর্মীদের কাছ থেকে জানা যায়, চেয়ারম্যান পদে বিএনপি থেকে উপজেলাবিএনপির আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ বাবর আলী বিশ্বাস, সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ারুল ইসলাম। জামায়াতে ইসলাম থেকে দুই বারের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ লোকমান আলীর নাম শুনা যাচ্ছে। ভাইস চেয়ারম্যান পদে বিএনপি থেকে উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও
সাবেক এমপি মোঃ আমিনুল ইসলামের ব্যাক্তিগত সহকারি কায়সার আহমেদ। জামায়াতে ইসলাম থেকে উপজেলা জামায়াতের আমীর মাওঃ মোঃ শামসুজ্জামান আলকাশ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা নেত্রী সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ রেশমাতুল আরস রেখার নাম শুনা যাচ্ছে। দল উপজেলা নির্বাচনে অংশ গ্রহন করার সিদ্ধান্ত নিলে যুগ্ন আহ্বায়ক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শাহনাজ খাতুন নির্বাচন করবেন বলে জানান। তবে স্থানীয় নেতা কর্মীদের কেউ কেউ সংসদ নির্বাচনের মতো এই নির্বাচনও বর্জন করার পক্ষে। আবার অনেকে মনে করেন স্থানীয় নির্বাচনে অংশ নিয়ে তাদের জনপ্রিয়তা তুলে ধরার সুযোগ রয়েছে। উপজেলা বিএনপির এক অংশের আহŸায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ বাবর আলী বিশ্বাস বলেন, দল যদি ভোট করার সিদ্ধান্ত গ্রহণ করে তাহলে আমি চেয়ারম্যান পদে নির্বাচন করবো।
আরেক অংশের আহŸায়ক মোঃ ইয়াজদানি জর্জ বলেন, দল যদি ভোট করে তাহলে আমি নির্বাচন করবো। দল নির্বাচন বয়কট করলে নির্বাচন করবো না। উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওঃ মোঃ শামসুজ্জামান আলকাশ বলেন, একক ভাবে তিনটি পদে ভোলাহাট উপজেলার নির্বাচন করার জন্য জামায়াতে ইসলাম পরিকল্পনা করছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com