শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
ভোলাহাটে ৭ই মার্চের ভাষণ বন্ধ করায় প্রভাষক আটক

ভোলাহাটে ৭ই মার্চের ভাষণ বন্ধ করায় প্রভাষক আটক

জামবাড়িয়া ডিগ্রী কলেজের অভিযুক্ত প্রভাষক মোঃ তৌফিকুল ইসলাম।

গোলাম কবির,ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার জামবাড়িয়া ডিগ্রী কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ বন্ধ ও কটুক্তি করার অভিযোগ কলেজের আরবি প্রভাষক মোঃ তৌফিকুল ইসলামের বিরুদ্ধে।

৭ই মার্চ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে জামবাড়িয়া ডিগ্রী কলেজে মাইকে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ
বাজানো হচ্ছিল। এসময় আরবি বিভাগের প্রভাষক মোঃ তৌফিকুল ইসলাম
বঙ্গবন্ধু সম্পর্কে নানান কটুক্তি করে মাইকটি বন্ধ করে দেন।

বিষয়টি জানাজানি হলে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতা কর্মীরা বিচার দাবিতে প্রভাষককে অবরুদ্ধ করে রাখে। পরে ভোলাহাট থানা পুলিশ খবর পেয়ে দ্রæত ঘটনা স্থলে গিয়ে অভিযুক্ত ব্যক্তিকে আটককরে।

জামবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ শাখার সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন আইরন বলেন, বঙ্গবন্ধু ঐতিহাসিক ভাষণ চলাকালিন অবস্থায় তৌফিকুল ইসলাম কলেজে এসে বলেন, মরা মানুষের ভাষণ শুনা যাবেনা, সেটা বন্ধ করে আমার ভাষণ শুনো। এছাড়াও বিভিন্ন সময় তিনি বঙ্গবন্ধুৃকে নিয়ে বিভিন্ন ভাবে কটুক্তি করেছেন। তাঁর বিচারের দাবি করছি।

জামবাড়িয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো.শাহাবুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজন শিক্ষক জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে কটুক্তি ও তাঁর ৭ই মার্চের ভাষণ বন্ধ করে চরম অপরাধ করেছেন তার সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

ভোলাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার বলেন, জামবাড়িয়া
ডিগ্রী কলেজের আরবি শিক্ষক তৌফিকুল ইসলামকে কলেজ থেকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। কলেজের অধ্যক্ষ মামলা করলে আইনাগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্ব প্রাপ্ত) সহকারি কমিশনার (ভ‚মি) মোসাঃ আনঞ্জুমান আরা বলেন, আমি কলেজে গেছিলাম। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com