বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:০৮ অপরাহ্ন

বেশি বেশি বৃক্ষরোপণ ও পরিচর্যা করতে হবে : নাছির

বেশি বেশি বৃক্ষরোপণ ও পরিচর্যা করতে হবে : নাছির

অল নিউজ ডেস্ক : চট্টগ্রাম সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বৃক্ষ অক্সিজেন প্রদান করে। আমাদের বেশি বেশি বৃক্ষরোপণ ও পরিচর্যা করতে হবে। বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস প্রমাণ করে দিয়েছে মানবজীবন ধারনের লক্ষে ও জীবন বাচাতে অক্সিজেনের বিকল্প নেই।

তিনি বলেন, অক্সিজেনের অভাবে ও চিকিৎসা অবহেলায় অনেকেই পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন। আর এই অক্সিজেন তৈরিতে বৃক্ষরাজির অবদান অপরিসীম। তাই ১টি বৃক্ষ কাটার আগে ৩টি বৃক্ষরোপণ করা প্রত্যেক নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। বৃক্ষ পরিবেশ রক্ষার্থে বাড়ির আশে-পাশে ও পরিত্যক্ত জায়গায় বেশি বেশি বৃক্ষরোপণ করে এর পরিচর্যা করতে পারলে মানব জীবন উপকৃত হবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সোমবার রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পাহাড়তলী বিভাগীয় কার্যালয় প্রঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

রেল শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম সিরাজের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সফর আলী, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার সাদেকুর রহমান, ১৩নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণ, ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দীন, ৯, ১০ ও ১৩নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আবিদা আজাদ, ১৪নং লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, ১৩নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হান্নান হীরাসহ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিভিন্ন শাখার সভাপতি সম্পাদকসহ নেতকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com