মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাবির ফিশারীজ বিভাগের উদ্যোগে মৎস্য সপ্তাহ উদযাপন

রাবির ফিশারীজ বিভাগের উদ্যোগে মৎস্য সপ্তাহ উদযাপন

রাবি প্রতিবেদক :  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফিশারীজ বিভাগের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে দুই দিনের কর্মসূচির আয়োজন করা হয়। প্রথম দিন গত রোববার র‌্যালি ও মাছের পোনা অবমুক্ত করা হয়।

দ্বিতীয় দিন সোমবার অনুষ্ঠিত হয় একটি ভার্চ্যুয়াল সভা।

রোববার সংক্ষিপ্ত র‌্যালি শেষে বিভাগের মৎস্য খামারে পোনা অবমুক্ত করা হয়। পোনা অবমুক্ত করেন রাবি উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা। এ সময় কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. সালেহা জেসমিন, বিভাগের সভাপতি প্রফেসর ড. এম মনজুরুল আলমসহ বিভাগের অন্য শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পোনা অবমুক্তকরণ শেষে উপ-উপাচার্য মৎস্য পক্ষের এ বছরের প্রতিপাদ্য বিষয় ‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখি সমৃদ্ধ দেশ গড়ি’ -এর উপর সংক্ষিপ্ত বক্তব্য দেন। বক্তব্যে তিনি মাছের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি এর গুণগত মান রক্ষার উপর গুরুত্ত্ব প্রদান করেন এবং দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণের প্রয়োজনীয়তা ব্যক্ত করেন। সেই সঙ্গে তিনি দেশের অভ্যন্তরীন সকল জলাশয়কে দূষণ মুক্ত রেখে তার যথাযথ ব্যবস্থাপনার উপর জোর তাগিদ দেন।

এছাড়া দেশের অর্থনীতিকে বেগবান করতে শুধু মিঠা পানির মৎস্য সম্পদের উপর নির্ভর না করে সামুুদ্রিক মৎস্য সম্পদের উপর গবেষণা ও তার সুষ্ঠু ব্যবস্থাপনার উপর বিশেষ গুরুত্ত্ব দেন। অনুষ্ঠানে কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. সালেহা জসমিন ও ফিশারীজ বিভাগের সভাপতি প্রফেসর ড. এম. মনজুরুল আলমও মৎস্য সপ্তাহের গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরে বক্তব্য দেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com