বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:০৯ অপরাহ্ন

গোদাগাড়ীর বীরবিক্রম আব্দুল খালেক আর নেই

গোদাগাড়ীর বীরবিক্রম আব্দুল খালেক আর নেই

মো : সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি : একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বীরবিক্রম আব্দুল খালেক আর নেই। বৃহস্পতিবার ভোরে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)। দীর্ঘদিন থেকে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

বীরবিক্রম আবদুল খালেক ১৯৬৩ সালের ১ জুন পাকিস্তান নৌবাহিনীতে যোগদান করেন। ১৯৬৯ সালে মা-বাবার বিশেষ অনুরোধে চাকরি ছেড়ে দেন। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি ৭ নম্বর সেক্টরে যুদ্ধে যোগ দেন। যুদ্ধ চলাকালে ৫ সেপ্টেম্বর তাঁর বুকে গুলি লাগে। এরপরও তিনি বেঁচে যান।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে তাঁর পরিবারের ওপর রাজাকারেরা নানা অত্যাচার শুরু করে। বাড়িঘর লুট করে নিয়ে যায়। একের পর এক মামলা দিতে থাকে। ২০১১ সালে জনতা ব্যাংক প্রকাশিত ঠিকানাবিহীন খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের একটি তালিকা দেখে তাঁরা গেজেট সংশোধনের আবেদন করেন। সে আবেদন মন্ত্রণালয় থেকে হারিয়ে যায়। গত বছর নতুন করে আবার আবেদন করেন।

এরপর চলতি বছর ২৪ মার্চ নতুন প্রজ্ঞাপনে তাঁর বাবার পূর্ণাঙ্গ পরিচয়সহ তাঁকে বীর বিক্রম উপাধি দেওয়া হয়। মরহুমের জানাযার নামাজ আজ দুপুর ২ টায় তাঁর নিজ গ্রামে চাপাল জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com