শনিবার, ২১ মে ২০২২, ০৯:২২ অপরাহ্ন

পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন দুধরচকী

পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন দুধরচকী

নিজস্ব প্রতিবেদক : জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি ও জকিগঞ্জ উপজেলার কৃতি সন্তান, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী জকিগঞ্জ উপজেলাবাসী সহ দেশ বিদেশে অবস্থানরত ও বিশ্বের মুসলিম উম্মাহকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন।
হাফিজ মাছুম আহমদ দুধরচকী বলেন, বছর ঘুরে আমাদের জীবনে আবার ফিরে এসেছে পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহ বছরে আমাদের জন্য দুটি শ্রেষ্ঠ আনন্দের দিন উপহার দিয়েছেন। এর একটি ঈদুল ফিতর, অপরটি ঈদুল আজহা। দুই ঈদেরই রয়েছে বিশেষ বৈশিষ্ট্য। ঈদুল আজহা ত্যাগ ও কোরবানির বৈশিষ্ট্যে মণ্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন।
দুধরচকী বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। এ এক অনাবিল আনন্দ। যে আনন্দের কোনো তুলনা নেই। এ আনন্দ আল্লাহর নৈকট্য লাভের আনন্দ। এ আনন্দ গুনাহ মাফের এবং বৈষয়িক ব্যস্ততাকে বাদ দিয়ে পরলৌকিক জগতের পাথেয় সংগ্রহ করার আনন্দ। এ আনন্দ গরিব-দুঃখীর সাথে একাত্ম হওয়ার আনন্দ। এ আনন্দ পশু কোরবানির সাথে সাথে মনের পশুকে পরাস্থ করার আনন্দ।
ঈদে ধনী-গরিব নির্বিশেষে সকল মুসলিম উম্মাহর জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক এ কামনা করে হাফিজ মাছুম আহমদ দুধরচকী বলেন, ‘পবিত্র এ দিনে আমি মহান আল্লাহর কাছে জকিগঞ্জ উপজেলাবাসী সহ বিশ্বের মুসলিম উম্মাহর জন্য উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি। মহান আল্লাহ তায়ালা যেন পবিত্র এ-ই দিনে আমাদের দেশের সকল মানুষকে ও বিশ্বের মানবজাতিকে করোনা মহামারী ভাইরাস থেকে মুক্তি যেন দেন আল্লাহুম্মা আমিন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com