বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল হাসপাতালে  টাকা না দেয়ায় মেলেনি অক্সিজেন, ছটফট করে মারা গেলেন রোগী হেলেনা জাহাঙ্গীরের ২ সহযোগী আটক অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্টরা ভ্যাকসিন না নিলে বেতন বন্ধ টিকা বাণিজ্যে অভিযুক্ত ‘হুইপ পোষ্য’কে বরখাস্তের সিদ্ধান্ত হিলিতে তুলা কারখানায় আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি গাইবান্ধা গ্রাম পুলিশরা মানহীন সাইকেল গ্রহণে অস্বীকৃতি  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন জগন্নাথপুরে করোনা উপসর্গে চার ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু ২৬০০ ডোজ টিকা বিক্রি করেন হুইপের ভাই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ
শিবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার সিরাজ উদ্দিন (পিএন-৩৯৬৭) ও মনিরুল ইসলামের(পিএন-৪৮২৭)বিরুদ্ধে এম্বুলেন্সের ভাড়া,সিলিন্ডার,ফায়ার লাইসেন্স নিয়ে অনিয়মের অভিযোগ

শিবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার সিরাজ উদ্দিন (পিএন-৩৯৬৭) ও মনিরুল ইসলামের(পিএন-৪৮২৭)বিরুদ্ধে এম্বুলেন্সের ভাড়া,সিলিন্ডার,ফায়ার লাইসেন্স নিয়ে অনিয়মের অভিযোগ

মোঃ মামুন উর রশিদ,চিফ রিপোটারঃ
শিবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত ভারপ্রাপ্ত অফিসার সিরাজ উদ্দিন(পিএন-৩৯৬৭) ফায়ারম্যান মনিরুল ইসলামের(পিএন -৪৮২৬) বিরুদ্ধে এম্যাবুলেন্স ভাড়া ও সিলিন্ডার এবং ফায়ার লাইসেন্স নিয়ে প্রতারণার অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানাগেছে, শিবগঞ্জ উপজেলার গোমস্তাপুর এলাকার বাসিন্দা মনিরুল ইসলাম (পিএন-৪৮২৭) ফায়ার স্টেশনে কর্মরত রয়েছে। এলাকায় দীর্ঘদিন থাকার সুবাদে জড়িয়ে পড়েছেন প্রতারণাসহ নানান অনিয়ম ও দূণীতির অভিযোগ আসার পর সংবাদকর্মী অভিযোগের সত্যতা যাচাই করার জন্য ‘‘দৈনিক খোলা কাগজ ’’ও “দৈনিক মানব জমিনের” উপজেলা প্রতিনিধি শিবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার সিরাজ উদ্দিনের সাথে স্বাক্ষাত করেন।

অভিযোগ রয়েছে

ফায়ার সার্ভিস স্টেশনের (ভারপ্রাপ্ত অফিসার) সিরাজ উদ্দিন(পিএন-৪৮২৭) ও ফায়ারম্যান মনিরুল ইসলাম(পিএন-৪৮২৭) এ্যাম্বুলেন্স ভাড়ার নামে ভুক্তভুগিদেও কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়সহ শিবগঞ্জ বিভিন্ন ভাবে হয়রানির করে আসছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে অর্থ আদায়ের রশিদ দেখতে চাইলে তারা ৯.০০ টাকা কিঃমিঃ ও এসি ভাড়া ২০০/টাকা হিসেবে আদায় করেন মর্মে রশিদ দেখান । কিন্তু ভুক্তভোগি রুগির স্বজনদের কাছ থেকে রশিদে লেখা ফোন নাম্বার থেকে ফোন দিলে ওপার থেকে বলেন যে আমাদের কাছ থেকে ভাড়াবাবদ=১৮০০/ নিয়েছে কিন্তু কোন লিখিত রশিদ আমাদের দেয়নি। ফায়ার সার্ভিস স্টেশন (ভারপ্রাপ্ত অফিসার) সিরাজ উদ্দিনের সামন থেকে কয়েকজন ভুক্তভোরি সাথে কথা বলে জানা যায় যে ফ্যায়ারম্যান মনিরুল ইসলাম আমাদের কাছ থেকে১৮০০-২১০০/টাকা নেয়ার অভিযোগ করেন। ভারপ্রাপ্ত অফিসারকে প্রশ্ন করা হয় যে আপনারা যে অতিরিক্ত টাকা আদায় করেছেন তাতো রশিদে লেখা নেই । সরজমিনে টাকা আদায়ের রশিদ বহি দেখতে চাইলে,দেখান বহি নং ০০৫৮১০১-০০৫৮১৮৯ পর্যন্ত বহির প্রত্যেকটি মূলপাতা ও কার্বনকপি বহিতেই সংযুক্ত আছে। উক্ত বহির পাতা ভুক্তভোগি কোন রুগীকেই দেওয়া হয়নি। সরকারী নিয়ম অনুযায়ী এ্যাম্বুলেন্স ভাড়া কিঃমিঃ প্রতি ৯.০০টাকা ও এসির ভাড়া ২০০টাকা নেওয়ার কথা থাকলেও ফ্যায়ারম্যান ও ভারপ্রাপ্ত অফিসারের যোগসাজেসে নেওয়া হয় অতিরিক্ত অর্থ । এবং এসি ভাড়া বাবদ ২০০/ নিয়েও এ্যাম্বলেন্সের ভিতর এসির কোন কার্যক্রম নেই। এমনকি ভারপ্রাপ্ত অফিসার বলে কিছুদিন আগে এসি নষ্ট হয়েছে এখনও ঠিক করা হয়নি। প্রশ্ন করা হয় তাহলে কেন আপনারা নষ্ট এসির ভাড়া নিচ্ছেন। উত্তরে আমাদের উদ্ধর্তন কর্তৃপক্ষের আদেশে আমরা এসির ভাড়া নেয়। যেখানে কোন রুগীই এসির কোন সুবিধাই পায়না সেখানে কেমন করে উধ্বর্তন কর্তৃপক্ষ আদেশ দেন। উধ্বর্তন কর্তৃপক্ষের লিখিত কোন আদেশ আছে কি না জানতে চাইলে বলেন ঐটা মৌখিক আদেশ।
এদিকে ফ্যায়ারম্যান মনিরুল ইসলাম কানসাট বাজার ,শিবগঞ্জ বাজার,রানহাটি বাজারসহ আশেপাশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ভ্রাম্যমান আদালতের ভয় দেখিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের নামে লাইসেন্স নেওয়ার জন্য চাপসৃষ্টি করে। লাইসেন্স ও সিলিন্ডার বাবদ হাতিয়ে নেয় নির্দিষ্ট ফি”র চাইতে অতিরিক্ত অর্থ। এনিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ ও অসন্তোস বিরাজ করছে। তিনি লাইসেন্স ফি ৪২৮ টাকার বিপরীতে আদায় করেন( ৫-১০) হাজার টাকা।
ফ্যায়ারম্যান মনিরুল ইসলাম সরকারি নিয়মনিতির তোয়াক্কা না করে এ্যাম্বুলেন্স ভাড়া, সিলিন্ডার ও লাইসেন্স বাবদ অতিরিক্ত অর্থ আদায় করেন। ভুক্তভোগি রুগীর স্ববজন দ্বীপংকর কুমার(মনাকষা) ও দিদারুল(কানসাট) এবং সোনালী ব্যাংকের অবঃ ম্যানেজার আজাহার চৌধুরী (দুর্লভপুর) ও অতিরিক্ত অর্থ নাদিয়ে রেহায় পাননি।
এ ব্যাপারে শিবগঞ্জ ফায়ারস্টেশনের ভারপ্রাপ্ত অফিসার মো. সিরাজউদ্দীন কে প্রশ্নকরা হলে, তিনি কোন সদুত্তর দিতে পারেন নি। এ বিষয়ে জানতে চাইলে ফায়ারম্যান মনিরুল ইসলাম তার এ্যাম্বুলেন্সভাড়া , সিলিন্ডার ও লাইসেন্স বাবদ আংশিক স্বীকার করেন ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com