মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শেষ মুহূতে হাটে পশু সংকট, বিক্রেতাদের মুখে হাসি

শেষ মুহূতে হাটে পশু সংকট, বিক্রেতাদের মুখে হাসি

অল নিউজ  ডেস্ক  : শেষ দিনে এসে রাজধানীর অধিকাংশ কোরবানির পশুর হাট হয়ে যায় গরু শূণ্য। ক্রেতাদের এক হাট থেকে অন্য হাটে ছুটতে দেখা গেছে কাঙ্ক্ষিত পশুর খোঁজে। এ সুযোগে যারা এতদিন পশু ধরে রেখে ছিলেন, তারা কাঙ্ক্ষিত মূল্যেই তাদের পশু বিক্রি করতে সক্ষম হয়েছেন। কোনো কোনো ক্রেতার দাবি শেষ দিনে প্রায় দ্বিগুণ হয়েছে গরুর দাম। সরেজমিন রাজধানীর গাবতলীসহ কয়েকটি পশুর হাট ঘুরে দেখা যায়, সকাল থেকেই মোটামুটি ক্রেতা সমাগম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বেড়েছে। তবে ক্রেতার তুলনায় গরুর সংখ্যা কম। দূর দূরান্ত থেকে রাজধানীর গাবতলী হাটে গরু কিনতে ভিড় করছেন বহু ক্রেতা।

উত্তরা থেকে আসা ক্রেতা জয়নুল আবেদিন জানান, বিভিন্ন হাটে ঘুরেও তিনি গরু কিনতে পারেননি। অন্যবারের চেয়ে এবার শেষ দিকে এসে গরুর দাম অনেক বেড়ে গেছে। পুরান ঢাকা থেকে গাবতলীর হাটে আসা খলিলউদ্দিন জানান, কেরাণীগঞ্জ, শনির আখড়া, ধোলাইখাল, শ্বশানঘাট, হজরতপুরসহ বিভিন্ন হাটে ঘুরে পছন্দসই গরু পাইনি। ওইসব বাজারে গরু নেই বললেই চলে। বাধ্য হয়ে গাবতলী এসেছি। এখানে গরু কম দেখা যাচ্ছে। আর দামও আগের চেয়ে বেশি। ব্যাপারীরা বলছেন, শেষ মুহূর্তে ক্রেতা বাড়ায় খুশি তারা। কারণ এতদিন অনেক গরু তারা কম দামে বা লোকসানে বিক্রি করে দিয়েছেন।

এখন যা আছে সেগুলো বিক্রিতে ‘লাভের আশায়’ শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান। তারা বলছেন, গরু বিক্রি করে আগে যে ক্ষতি হয়েছিলো, এখন তা পুষিয়ে নেওয়া যাচ্ছে। এদিকে অর্ধিারিত হাটে বিক্রি হয়েছে ছাগল। রাজধানীর বিভিন্ন পাড়া মহল্লায় স্থানীয়ভাবে বিক্রি হওয়া এসব ছাগলের কদরও বেড়েছে। এসব অনির্ধারিত হাটে মানুষের ভিড়ও দেখা গেছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com