মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টানা এক মাসের বন্যায় অতিষ্ঠ হয়ে পড়েছে রাজবাড়ীর বানভাসি মানুষ

টানা এক মাসের বন্যায় অতিষ্ঠ হয়ে পড়েছে রাজবাড়ীর বানভাসি মানুষ

অল নিউজ ডেস্ক : টানা এক মাসের বেশি সময়ের বন্যায় চরম ভোগান্তিতে পড়েছে রাজবাড়ীর অর্ধলক্ষাধিক বানভাসি। পদ্মায় পানি কমতে থাকলেও এখনও অধিকাংশরই ঘরবাড়িতে পানি। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে ভুক্তভোগী এসব মানুষ।

গত ২৪ ঘন্টায় পদ্মায় পানি কমেছে ৪ সেন্টিমিটার। এতে করে আজ রোববার সকাল থেকে বিপদসীমার ৮০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি।

গত কয়েকদিন ধরেই পদ্মার পানি ক্রমেই কমছে। কিন্তু অধিকাংশ ঘরবাড়ি থেকে এখনও না নামায় বসতবাড়িতে উঠতে পারছেন না বানভাসিরা। বাড়িতে থাকতে না পেরে বেরি বাঁধসহ বিভিন্ন স্থানে কোন রকমে রাতদিন পার করছেন এসব খেটে খাওয়া মানুষগুলো।

বিগত বন্যার বছরগুলোতে বন্যার পানি এতোটা দীর্ঘ সময় ধরে স্থায়ী হয়নি। ফলে ভোগান্তিও তেমন ছিল না। এবারই সবচেয়ে বেশি দুর্ভোগের মধ্যে পড়েছেন তারা।

কয়েক দফার বন্যায় বানভাসিদের নানা ধরনের সমস্যায় পড়তে হচ্ছে। ঘরবাড়ি, ফসলি জমি সবই এখন বন্যার পানিতে প্লাবিত। ঘরে নেই খাবার। সেই সাথে গবাদি পশুর খাবার না থাকায় সংকট আরও বেড়েছে। অনেকের জমির ধান, পাট ও বিভিন্ন ধরনের সবজি নষ্ট হয়ে গেছে অনেক আগেই।

বিশুদ্ধ পানির সংকট, বিষধর সাপের ভয় ও পানিবাহিত রোগের শঙ্কায় শিশুদের লালন পালন এখন হুমকির মুখে। ফসলি জমি তলিয়ে যাওয়ায় চরম লোকসানে পড়েছেন কৃষকেরা। এমতাবস্থায় নিম্নাঞ্চলের অর্ধলক্ষাধিক মানুষ এখনও বন্যার পানির সাথে দুর্বিষহ যন্ত্রনায় বসবাস করছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com