শনিবার, ২১ মে ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

রাজশাহীর দুই ল্যাবে ১১৫ জনের করোনা শনাক্ত

রাজশাহীর দুই ল্যাবে ১১৫ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্র্রতিবেদক :  রাজশাহীর দুটি ল্যাবে রোববার (০২ আগস্ট) ১১৫ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬০ জন আছেন রাজশাহীতে। আর আক্রান্ত অন্য ৫৫ জনের বাড়ি নাটোর।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে এ দিন ১৮২টি নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আর রামেক হাসপাতালের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে শনাক্ত প্রত্যেকে আছেন রাজশাহীতে। এর মধ্যে রামেক হাসপাতালের তিনজন, চারজন এই হাসপাতালের রোগী, একজন পুলিশ কর্মকর্তা, নগরীর বিভিন্ন এলাকার ৩৩ জন এবং জেলার গোদাগাড়ী উপজেলার চারজন ও তানোরের চারজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে এ দিন নাটোরের ৫৫ জন ও রাজশাহীর ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। নাটোরের আক্রান্তদের মধ্যে ২৭ জনের বাড়ি সদর উপজেলায়। এছাড়া এ জেলার বড়াইগ্রাম উপজেলার ১৯ জন, সিংড়ার একজন এবং বাগাতিপাড়ার নয়জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রাজশাহীর ১১ জনের মধ্যে জেলার মোহনপুর উপজেলার ছয়জন, বাঘার একজন, রামেকের দুইজন, সিভিল সার্জনের কার্যালয়ের একজন এবং একজন রাজশাহী মহানগরীর বাসিন্দা। বিষয়টি সিভিল সার্জনকে জানানো হয়েছে।

দুই ল্যাবে রাজশাহীর নতুন ৬০ জন শনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ৩০১ জনে দাঁড়াল। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৩২১ জন, মারা গেছেন ২৫ জন। নাটোরে এখন আক্রান্তের সংখ্যা ৫৪৭ জন। নাটোরে সুস্থ হয়েছেন ২২৬ জন। এ জেলায় এখন পর্যন্ত মারা গেছেন একজন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com