মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
করোনার ভ্যাকসিন পেতে যোগাযোগে আছি: স্বাস্থ্যমন্ত্রী

করোনার ভ্যাকসিন পেতে যোগাযোগে আছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: সংগৃহীত

অল নিউজ  ডেস্ক :  করোনা ভাইরাসের ভ্যাকসিন পেতে সরকার যোগাযোগ করে যাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, বিশ্বের অনেক দেশই করোনার ভ্যাকসিন আবিষ্কারের পথে রয়েছে। বেশ কয়েকটি দেশে থার্ড স্টেজে আছে। আমরা তাদের সঙ্গে যোগাযোগে আছি। যে ভ্যাকসিন দেশের মানুষের জন্য সবচেয়ে ভালো হবে, আমরা তা আনার চেষ্টা করব।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে মিডিয়া ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত বিবেচনায় মৃত্যুহার কমাতে সক্ষম হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে প্রশংসিত হচ্ছেন।

তিনি আরো বলেন, ইউরোপ-আমেরিকা নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা হচ্ছে। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতও হিমশিম খাচ্ছে। সেখানে দিনে প্রায় ৫০ হাজার মানুষ আক্রান্ত হচ্ছে। মৃত্যুও হচ্ছে প্রচুর। কিন্তু আমাদের দেশে শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এখন ১ দশমিক ৩১ শতাংশ।

কোরবানি ঈদে আক্রান্ত সামান্য বৃদ্ধি পেলেও তা সামলে নেওয়ার সক্ষমতা স্বাস্থ্যখাতের রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

মানিকগঞ্জে এক অনুষ্ঠানে জাহিদ মালেক বলেন, করোনার কারণে পৃথিবীতে সাত লাখ মানুষের মৃত্যু হয়েছে। উন্নয়নশীল দেশসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা করোনার সময় সঠিক সিদ্ধান্ত নিতে না পারায় সমালোচনার মুখে পড়েছেন। কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা করোনা ভাইরাস সঠিকভাবে সফলতার সঙ্গে মোকাবিলা করে

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com