মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ব্রাজিলে একদিনে করোনা শনাক্ত ২৫ হাজার ৮০০  মৃত্যু ৫৪১

ব্রাজিলে একদিনে করোনা শনাক্ত ২৫ হাজার ৮০০  মৃত্যু ৫৪১

অল নিউজ ডেস্ক : মহামারি করোনাভাইরাসে ব্রাজিলে ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৮০০ রোগী শনাক্ত হয়েছে। আর এ সময়ে মৃত্যু হয়েছে ৫৪১ জনের। রবিবার দেশটির ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ে’র বরাতে বার্তা সংস্থা ‘রয়টার্স’ এমন খবর দিয়েছে।

মহামারী শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত দেশটিতে ২৭ লাখ ৩০ হাজার মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। আর মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১০৪ জনের। ব্রাজিল ও মেক্সিকোতে করোনাভাইরাসে মৃত্যুর পরিমাণ দক্ষিণ আমেরিকায় মোট মৃত্যুর প্রায় ৭০ ভাগ। এর আগে রয়টার্সের খবরে এই তথ্য জানায়। বিশ্বের দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রের পর এ দুটি দেশেই কোভিড-১৯ এ সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। উভয় দেশকেই সংক্রমণ নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে, অর্থনীতি পুনরায় চালু করতে বিধিনিষেধ যতটুকু সম্ভব শিথিলেরও চেষ্টা করছে তারা।

 

ব্রাজিলে কয়েকদিন আগেও ভাইরাস ২৪ ঘণ্টার ব্যবধানে দেড় হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছিল। আক্রান্তের সংখ্যায় বিশ্বের দেশগুলোর মধ্যে ৬ নম্বরে থাকা মেক্সিকোকে শনাক্ত রোগীর পরিমাণ ৪ লাখ ৩৪ হাজার। শনিবার দক্ষিণ আফ্রিকাতেও সরকারি হিসাবে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে রোগী অনুপাতে মৃত্যু অবশ্য অনেক কম। এখন পর্যন্ত আফ্রিকার এ দেশটিতে কোভিড-১৯ এ মাত্র ৮ হাজার ১৫৩ জনের মৃত্যু হয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ড্যাশবোর্ডে দেখা যাচ্ছে। আক্রান্তের সংখ্যায় বিশ্বের দেশগুলোর মধ্যে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে করোনাভাইরাসে মৃত্যু ছাড়িয়েছে ৩৭ হাজার ৩০০।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com