মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশের সরকারি হোমিওপ্যাথি কর্তৃপক্ষের সন্তানরা হোমিওপ্যাথি কোর্সে পড়াশুনা করে কি?

বাংলাদেশের সরকারি হোমিওপ্যাথি কর্তৃপক্ষের সন্তানরা হোমিওপ্যাথি কোর্সে পড়াশুনা করে কি?

মো. আব্দুস সালাম (শিপলু), বগুড়া, রাজশাহী :

বাংলাদেশের হোমিওপ্যাথি বোর্ড কর্মকর্তাদের কত জনের মেধাবী সন্তান বর্তমানে উচ্চমাধ্যমিক পাস করার পরপরই বা পাস করার ১/২ বছরের মধ্যেই ডিএইচএমএস (হোমিওপ্যাথি) বা বিএইচএমএস (হোমিওপ্যাথি) কোর্স করছে? পেশা হিসাবে হোমিওপ্যাথি নিয়েছে? শতকরা হার কত?
সূত্র জানায় এদের বেশিরভাগ বা প্রায় সকলেই হোমিওপ্যাথি কোন কোর্স করছে না। অন্য কোর্স এমবিবিএস (এলোপ্যাথ), বিডিএস (ডেন্টাল), বিএস-সি ও এমএস/এমএস-সি (জেনেটিক্স ইঞ্জিনিয়ার, টেক্সটাইল ইঞ্জিনিয়ার, মাইক্রোবায়োলজি, কম্পিউটার/সফটওয়ার ইঞ্জিনিয়ার প্রভৃতি)
এলএলবি/এলএলএম (আইন), বিবিএ (সন্মান) এমবিএ, ডিভিএম (ভ্যাটেনারী), বিএস-সি/এমএস-সি/এমএস (কৃষি, মৎস) প্রভৃতি কোর্স করছে।

বয়স্ক বা সরকারি চাকুরিতে প্রবেশ করার বয়স শেষ হবার পর কিছু করার জন্য কোর্স করা বা সরকারি চাকুরি হতে অবসর নেবার পর সময় কাঁটানো ও রোজগার করার জন্য চাকুরির শেষের দিকে বা চাকুরি হতে অবসর নেবার পর কোর্স করা বা বাড়ীর গৃহিনী বসেই আছে সংসার করছে কোর্স করে রাখা বা অন্য চাকুরির পাশাপাশি ভবিষ্যতে কাজ দিবে এজন্য হোমিওপ্যাথি কোর্স করা। এগুলো অন্য বিষয়? শতকরা হার কত?

দেশের সাধারণ হোমিওপ্যাথরা রোগী আরোগ্যে সাফল্য ও রোগীদের আস্থা এবং বংশগত হোমিওপ্যাথি পেশার কারণে হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ হতে কোর্স করে পেশায় সংযুক্ত আছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় হতে সাধারণ শিক্ষায় স্নাতক ও স্নাতকোত্তর করছে।

সবার আগে বর্তমান প্রজন্মের তরুন মেধাবীদেরকে হোমিওপ্যাথির দিকে আনতে হবে। তবেই হোমিওপ্যাথির আশানুরুপ উন্নয়ন ও অগ্রযাত্রা সাধিত হবে। কিন্তু বর্তমান তরুন প্রজন্মের মেধাবীরা চায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস করার পর পরই বা ১/২ বছরের মধ্যে ভর্তি হয়ে কষ্ট করে হলেও কোনটাতে লেখা পড়া করলে উচ্চশিক্ষা অর্জন, সরকারী ভাল কর্মসংস্থান বা দেশ-বিদেশে ভাল কর্মসংস্থান, ভাল সুযোগসুবিধা, আর্থিক নিরাপত্তা, সামাজিক উচ্চ মর্যাদা প্রভৃতি পাওয়া যাবে।

সরকারি হোমিওপ্যাথি কর্তৃপক্ষের সন্তানরা হোমিওপ্যাথিতে পড়বেনা বা আনবেনা, কিন্তু লুটপাট করে খাবে, সমগ্র হোমিওপ্যাথকে শোষণ-বঞ্চনা করবে তা হবেনা-তা হবেনা।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com