বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:২৭ অপরাহ্ন

রামেক ল্যাবে ৯৪ জনের করোনা শনাক্ত

রামেক ল্যাবে ৯৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে একদিনেই ৯৪ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (০৫ আগস্ট) নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ দিন ল্যাবে রাজশাহীর ১৪২টি নমুনা পরীক্ষা করে ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ৪১টি নমুনা পরীক্ষা করে ২৬টি নমুনায় করোনা শনাক্ত হয়। এছাড়া জয়পুরহাটের একটি নমুনা পরীক্ষা করা হলে সেটিরই করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রাজশাহীর নতুন ৬৭ জন কোভিড-২৯ রোগীর মধ্যে ২২ জন রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার ৩২ জন, র‌্যাব-৫ এর চারজন এবং জেলার পবা উপজেলায়র নয়জনের করোনা শনাক্ত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের ২৬ জনের মধ্যে ১৮ জনের বাড়ি সদর উপজেলায়। অন্য আটজনের বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলায়। আর জয়পুরহাটের আক্রান্ত ব্যক্তির বাড়ি আক্কেলপুর উপজেলা।

রাজশাহীর নতুন ৬৭ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৪০৩ জন। চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৫১৬ জন। আর জয়পুরহাটে আক্রান্তের সংখ্যা এখন ৭৮১ জন।

রাজশাহীর ১ হাজার ৫৮৫, জয়পুরহাটের ২০৯ জন এবং চাঁপাইনবাবগঞ্জের ২২৮ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। তবে রাজশাহীর ২৮ জন, জয়পুরহাটের চারজন এবং চাঁপাইনবাবগঞ্জের আটজন মারা গেছেন।

রামেকের ল্যাবের ০৫ আগস্টের পূর্ণাঙ্গ রিপোর্ট

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com