রবিবার, ২০ Jun ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন

ফিলিস্তিনিদের সমর্থন করা অপরাধের দৃষ্টিতে দেখছে ইউরোপ

ফিলিস্তিনিদের সমর্থন করা অপরাধের দৃষ্টিতে দেখছে ইউরোপ

নিউজ ডেস্ক : ফিলিস্তিনে আজ শনিবারও বোমা হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। জাতিসংঘ জানিয়েছে, হামলা থেকে বাঁচতে এ পর্যন্ত ১০ হাজার ফিলিস্তিনি বাড়ি-ঘর ছেড়েছে। গত সোমবার থেকে ফিলিস্তিনে বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। বোমা হামলায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছে ১৩৭ জন, এর মধ্যে ৩৬টি শিশুও রয়েছে। হামলায় এ পর্যন্ত ৯২০ জন আহত হয়েছে। ইসরায়েলের এই রকম ন্যাক্কারজনক আগ্রাসন নিয়ে যখন দেশে দেশে প্রতিবাদ দেখা যাচ্ছে, তখনও উল্টো পথে ইউরোপ।

 

জানা গেছে, ফিলিস্তিনের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে সমর্থন করাকে ইউরোপ অপরাধের দৃষ্টিতে দেখছে। এর মধ্যে ফ্রান্সসহ কয়েকটি দেশে ইসরায়েলি দখলদারিত্বের প্রতিবাদে বিক্ষোভ আটকে দেয়া হচ্ছে, সরিয়ে ফেলা হচ্ছে ফিলিস্তিনপন্থী ব্যানার-পোস্টার। ফিলিস্তিনিদের পক্ষে রাজধানী প্যারিসে বিক্ষোভ-সমাবেশ নিষিদ্ধ করতে পুলিশ কর্তৃপক্ষকে নির্দেশ দিলো ফ্রান্সের ইমানুয়েল ম্যাঁকো সরকার। এতে ইসরায়েলপ্রেমীদের তোপের মুখে পড়ছেন ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে যারা কথা বলছেন। খবর টিআরটি ওয়ার্ল্ড এর।

 

ইসরায়েলের সমালোচনা মেনে নিতে একেবারেই নারাজ ইউরোপের দেশগুলো। এর উল্লেখযোগ্য প্রভাব বিশেষ করে দেখা যাচ্ছে ক্রীড়াঙ্গনে। সম্প্রতি ডাচ ক্লাব আয়াক্সের দুই মুসলিম ফুটবলার নুসাইর মাজরাউই এবং জাকারিয়া লাবিয়াদ ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি একটি শেয়ার করে ক্লাব থেকে বহিষ্কারের হুমকি পেয়েছেন।

 

এরকম আরও বিচ্ছিন্ন ঘটনা সামনে এসেছে যে, ইউরোপে থেকে ফিলিস্তিনিদের পক্ষে কথা বলা যাবে না। এদিকে, ফিলিস্তিনে ভয়াবহ আগ্রাসন অব্যাহত রেখেছে ইসরায়েল। এরই মধ্যে এই আগ্রাসন আরও জোরদার করেছে দখলদার বাহিনী। গতকাল শুক্রবার রাতেও ৪০ মিনিটে গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে দখলদার ইসরায়েলি বাহিনী।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com