বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

২৫মে থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ চালু করবে পশ্চিমাঞ্চল রেলওয়ে

২৫মে থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ চালু করবে পশ্চিমাঞ্চল রেলওয়ে

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে এবারও দ্বিতীয় বারের মত রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনে আম যাবে ঢাকায়। ১৭ জুন রহনপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী হয়ে ১শ’ ৫০ টন আম নিয়ে প্রতিদিন একটি পার্সেল ট্রেন ঢাকার পথে চলাচল করবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় নিতে কেজি প্রতি আমের ভাড়া লাগবে এক টাকা ৭০ পয়সা।

 

রাজশাহীর আমবাহী বিশেষ পার্সেল ট্রেন ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি সপ্তাহের প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে প্রয়োজন অনুযায়ী বিভিন্ন স্টেশনে থামবে এরপর রাজশাহী থেকে ছেড়ে যাওয়ার পর সরদহ স্টেশনসহ আমের চাহিদা অনুযায়ী অন্যান্য স্টেশনে থামবে।

এসময় আমের পাশাপাশি সব ধরনের শাক-সবজি, ফলমূল, ডিমসহ উত্তরের বিভিন্ন কৃষিজাত দ্রব্যও এতে পরিবহন করা হবে।

 

আর রাজধানী ঢাকায় রাত ১টা ৩০মিনিটে পৌঁছানোর পর ব্যবসায়ীরা আম বা সবজিগুলো ঢাকার কারওয়ান বাজারসহ বিভিন্ন স্থানে নিয়ে যাবে। সোমবার পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সংবাদ সন্মেলনে এ তথ্য জানান।

মডার্নার ভ্যাকসিনকে জরুরি অনুমোদন দিল ‘হু’বহির্বিশ্বের দরজা বাংলাদেশীদের জন্য সাময়িকভাবে প্রায় বন্ধবগুড়ায় ত্রিমুখী সংঘর্ষে ২ যুবক নিহত

 

 

তিনি বলেন, এর আগে প্রথমবারের গতবার আমের মওসুমে এভাবে আম ঢাকায় নিয়ে যাওয়া হয়। এতে রেল বিভাগের আয় হয় ৭ লাখ ৮২ হাজার ৫০০টাকা। ম্যাংগো স্পেশাল ট্রেনটি সপ্তাহে প্রতিদিন চলাচল করবে জানিয়ে ডিসিও নাসির উদ্দিন বলেন, ট্রেনটি প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকেল সাড়ে ৪টায় এবং রাজশাহী থেকে বিকেল ৬টা ৩০ মিনিটে ১শ’ ৫০টন আম নিয়ে ছাড়বে এবং ঢাকায় পৌঁছাবে রাত ১৩০ মিনিটে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com