বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:০১ অপরাহ্ন

আন্তর্জাতিক ট্রাইব্যুনালে ইসরায়েলের বিচার দাবি করলেন বাদশা

আন্তর্জাতিক ট্রাইব্যুনালে ইসরায়েলের বিচার দাবি করলেন বাদশা

নিউজ ডেস্ক : ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েল সৈন্যদের নির্বিচারে হত্যাযজ্ঞ ও নিপীড়ন-নির্যাতনের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ইসরায়েলের বিচার করার দাবি জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সোমবার (১৭ মে) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এ দাবি জানান। ফজলে হোসেন বাদশা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফিলিস্তিনে গণহত্যার বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির উদ্যোগে আয়োজিত এই সমাবেশে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

বিক্ষোভ সমাবেশে বাদশা বলেন, ‘জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী ও তাদের আবাস ভূমি। ফিলিস্তিনি শিশু ও কিশোরসহ ২শ’র ওপর হত্যা, এটা বর্বর গণহত্যা। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের সময় ফিলিস্তিনের মহান নেতা ইয়াসির আরাফাত আমাদের পক্ষে দাঁড়িয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে এর ন্যায্যতা তুলে ধরেছিলেন।’

‘আজ সময় এসেছে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র দাবিকে বাস্তবায়ন করার। জাতিসংঘের স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র মর্যাদা প্রদানের যে প্রস্তাব নেওয়া হয়েছিল তা যেন কাগুজে বিষয় হয়ে আছে। ইসরায়েল অনবরত ফিলিস্তিনিদের ওপর যে বর্বর হামলা চালাচ্ছে তা বন্ধ করতে অপারগ।’ যোগ করেন ফজলে হোসেন বাদশা।

বাংলাদেশের কোন ধরনের সামরিক জোটে যাওয়ার অবকাশ নেই মন্তব্য করে জাতীয় সংসদের সিনিয়র এই সদস্য বলেন, ‘বাংলাদেশ শুরু থেকে স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্রের প্রতি সমর্থন জানিয়ে এসেছে। এই সমর্থন অব্যাহত রাখতে হবে। বাংলাদেশের সংবিধানের বিদেশ নীতিতে জোট নিরপেক্ষ ও সকলের সঙ্গে শান্তিপূর্ণসহ অবস্থানের যে নীতি তা বজায় রাখা এবং কোন সামরিক জোটে যাওয়ার অবকাশ নেই।

সমাবেশ শেষে ইসরায়েলি পতাকা আগুন দিয়ে পোড়ানো হয়। সমাবেশে বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, কেন্দ্রীয় সদস্য কিশোর রায় প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com