রবিবার, ২০ Jun ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন

ইসরায়েলি বিমান হামলায় ইসলামিক জিহাদ কমান্ডার নিহত

ইসরায়েলি বিমান হামলায় ইসলামিক জিহাদ কমান্ডার নিহত

নিউজ ডেস্ক : গাজায় ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদের শীর্ষস্থানীয় এক কমান্ডার নিহত হয়েছেন। হামলায় হামাসের ভূগর্ভস্থ একটি গোপন সুড়ঙ্গ ধ্বংস করে দেওয়ার দাবি করেছে ইসরায়েল। ইসরায়েলি আগ্রাসন ঠেকাতে হামাসের সহযোগী সংগঠন হিসেবে কাজ করে ইসলামিক জিহাদ।

ইসরায়েলি হামলায় নিহত হুশাম আবু হারবাইদ উত্তর গাজায় ইসলামিক জিহাদের সামরিক বাহিনীর কমান্ডার ছিলেন। আবু হারবাইদের মৃত্যুতে ক্ষুব্ধ সশস্ত্র গোষ্ঠীটি প্রতিশোধ হিসেবে ইসরায়েলে পাল্টা হামলা চালাতে পারে বলে জানাচ্ছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতি দিয়ে দাবি করেছে, ইসরায়েলের সাধারণ মানুষের ওপর অনেকগুলো অ্যান্টি-ট্যাংক ক্ষেপণাস্ত্র হামলার নেপথ্যে ছিলেন আবু হারবাইদ। এদিকে এখনো নিজেদের শীর্ষ নেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি ইসলামিক জিহাদ।

 

গাজার সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার গাজার বেট লাহিয়ায় নিজ বাসভবনে বিমান হামলায় হারবাইদ নিহত হয়েছেন। এদিকে রোববারের মতো সোমবারও গাজায় ব্যাপক বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তাতে এখন পর্যন্ত চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সোমবার রাতে গাজার সশস্ত্র গোষ্ঠীগুলো ইসরায়েলের বিভিন্ন শহর লক্ষ্য করে আনুমানিক ৬০টি রকেট ছুড়েছে বলে দাবি ইসরায়েলের সামরিক বাহিনীর। এই সংখ্যাটা আগের দিনের তুলনায় অবশ্য কম। গত রোববার ইসরায়েলে ১২০ থেকে ২০০ রকেট ছোড়া হয়েছিল।

 

ইসরায়েলি হামলা শুরুর পর গত এক সপ্তাহে গাজায় ২০১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে সেখানকার স্বাস্থ্য কর্মকর্তারা। নিহত দুই শতাধিক ফিলিস্তিনির মধ্যে ৫৮টি শিশু ও ৩৪ জন নারী। এ ছাড়া হামাসের রকেট হামলায় ইসরায়েলে দুই শিশুসহ নিহত হয়েছে ১০ জন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com