বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০২:২৫ পূর্বাহ্ন

২০ ঘণ্টা পর হিলি স্থলবন্দরে আমদানি রফতানি শুরু

২০ ঘণ্টা পর হিলি স্থলবন্দরে আমদানি রফতানি শুরু

নিউজ ডেস্ক : ভারতে আটকে পরা বাংলাদেশী যাত্রীদের ফেরাতে দিনাজপুরের হিলি সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় অস্থায়ী শেড নির্মাণে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ এর অনুমতি পাওয়ায় প্রায় ২০ ঘণ্টা পর আবারো হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু হয়েছে।

 

সোমবার (১৭ মে) সকালে ভারতীয় ব্যবসায়ী ও বিএসএফ সদস্যদের সাথে কয়েক দফা বৈঠক শেষে শেড নির্মাণের অনুমতি মেলায় সকল কার্যক্রম চালু করেন বাংলাদেশের হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা।

অপর দিকে অনুমতি পাবার পর আজ ১৭ মে সকালে পণ্যবাহী একটি ট্রাক ভারত থেকে হিলি স্থলবন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম শুরু হয়েছে।

 

হিলি স্থলবন্দরের আমদানি রফতানি কারক গ্রুপের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, ঈদের ছুটি শেষে গতকাল রবিবার হিলি স্থলবন্দরে আমদানি রফতানিসহ সকল কার্যক্রম চালু হয়েছিলো। ভারতে আটকে থাকা বাংলাদেশী যাত্রীদের ফেরাতে সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় পাসপোর্ট যাত্রীদের তথ্য সংগ্রহের জন্য একটি অস্থায়ী শেড নির্মাণের কাজ শুরু করলে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ বাধা প্রদান করায় নির্মাণ কাজ বন্ধ থাকে। যেহেতু বাংলাদেশ বিজিবি সদস্য দ্বারা মৌখিক ভাবে বিএসএফকে বলা হয়েছিলো। তারপরও অনুমতি না পাওয়ায় আমরা ওই দিন বিকেল ৪টা থেকে ভারতের সাথে আমদানি রফতানিসহ সকল কার্যক্রম বন্ধ করে দেয়। তবে আজ সকালে কয়েক দফা বৈঠক শেষে শেড নির্মাণের অনুমতি মেলায় আবারো আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম শুরু হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com