বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহী রিপোর্টার্স ইউনিটির বিবৃতি

সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহী রিপোর্টার্স ইউনিটির বিবৃতি

নিজস্ব প্রতিবেদক : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা করে মিথ্যা মামলা দেয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে যৌথ বিবৃতি দিয়েছেন রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) সভাপতি এস.এম. আব্দুল মুগনী নীরো, সহ-সভাপতি মাসুদ রানা রাব্বানী, সাধারণ সম্পদক মঈন উদ্দীন এবং সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামানসহ সংগঠনটির কার্যনির্বাহী পরিষদে সকল সদস্য।

 

বিবৃতিতে তারা বলেন, সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যে আচরণ করা হয়েছে, তা ন্যক্কারজনক। এ ঘটনায় সাংবাদিকেরা উদ্বিগ্ন, ক্ষুব্ধ ও বিস্মিত। স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতা এবং মুক্ত গণমাধ্যমের প্রতি ধারাবাহিক আক্রোশেরই প্রতিফলন। রোজিনা ইসলামকে আটক ও হেনস্থার নিন্দা জানিয়ে তারা বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে জনগণের তথ্য পাওয়ার অধিকার নিশ্চিত করতে রোজিনা ইসলাম কাজ করছেন। তিনি তার প্রতিবেদনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দুর্নীতি ও অনিয়ম তুলে এনেছেন। করোনাকালে জনগণের স্বাস্থ্য অধিকার রক্ষায় মন্ত্রণালয়ের দুর্বলতাগুলোও তার প্রতিবেদনে পরিষ্কারভাবে উঠে এসেছে। এসব প্রতিবেদন নিঃসন্দেহে স্বাস্থ্যখাতে সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এমন একজন সাংবাদিককে পেশাগত কাজের সময় এভাবে আটক করা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। রোজিনাকে আটকের এ ঘটনা গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে একটি অত্যন্ত বাজে দৃষ্টান্ত স্থাপন করবে, যা কোনোভাবেই প্রত্যাশিত নয়।

 

পুলিশের কাছে হস্তান্তরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তারা বলেন, বাংলাদেশে সচিবালয়ে তিনি পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েছিলেন। মন্ত্রণালয়ের অভ্যন্তরে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় নিরপেক্ষ তদন্ত প্রয়োজন। তার সঙ্গে যে আচরণ করা হয়েছে, তা লজ্জাজনক। স্বাধীন সাংবাদিকতা এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। এ ঘটনায় তারা স্বাস্থ্য সচিবকে ধিক্কার জানান এবং এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com