বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:০০ অপরাহ্ন

ভারতজুড়ে ২৪ ঘন্টায় করোনায় সর্বোচ্চ ৪ হাজার ৫২৯ জনের মৃত্যু

ভারতজুড়ে ২৪ ঘন্টায় করোনায় সর্বোচ্চ ৪ হাজার ৫২৯ জনের মৃত্যু

নিউজ ডেস্ক : করোনার দ্বিতীয় ঢেউয়ে জর্জরিত ভারত। এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৪ হাজার ৫২৯ জনের মৃত্যু হয়েছে। একদিনে মৃত্যুর সংখ্যার দিক দিয়ে এটিই দেশটিতে এখন পর্যন্ত সর্বোচ্চ। একই সময় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ২ লাখ ৬৭ হাজার জনের।বুধবার সকালে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এসব তথ্য জানিয়েছে।

গত মার্চ মাসে দেশটিতে দৈনিক শনাক্ত রোগী ছিল ২০ হাজারের নিচে। কয়েক সপ্তাহের ব্যবধানে হু হু করে শনাক্ত বেড়েছে। বেড়েছে মৃত্যুও। শুধু এপ্রিলেই দেশটিতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৬৬ লাখ মানুষ।

শনাক্ত রোগীর সংখ্যায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পর বিশ্বে দ্বিতীয় স্থানে আছে ভারত। আর মৃত্যুর দিক থেকে যুক্তরাষ্ট্র আর ব্রাজিলের পরই চতুর্থ স্থানে আছে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ জনবহুল দেশটি।

ভারতজুড়ে করোনার ভ্যাকসিন কার্যক্রম চালু থাকলেও স্বাস্থ্যসেবা খাত অনেকটাই ভেঙে পড়েছে। রোগী সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। অভাব দেখা দিয়েছে অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধেরও। অক্সিজেনের অভাবে হাসপাতালগুলোতে ইতোমধ্যেই বহু রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে করোনার সংক্রমণ ঠেকাতে দেশটির বিভিন্ন রাজ্যে লকডাউন দেওয়া হয়েছে। বিশেষজ্ঞরা এখন ভারতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন। তারা বলছেন, তৃতীয় ঢেউ ঠেকানো যাবে না, বরং ভ্যাকসিন আরও উন্নত করতে হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com