শুক্রবার, ১৮ Jun ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

শিবগঞ্জে গম সংগ্রহে ব্যাপক অনিয়মের অভিযোগ, নেয়া হচ্ছে ভারতীয় গম

শিবগঞ্জে গম সংগ্রহে ব্যাপক অনিয়মের অভিযোগ, নেয়া হচ্ছে ভারতীয় গম

মোহা : সফিকুল ইমলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা:

চলতি অর্থ বছরে শিবগঞ্জে গম সংগ্রহে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। প্রকৃত কৃষকের নিকট হতে গম সংগ্রহ না করে সিন্ডিকেটের মাধ্যমে ভারত থেকে আমদানী কৃত গম সংগ্রহ করছেন কতৃৃপক্ষ বলে একাধিক গোপন সূএে জানা গেছে।

 

অনুসন্ধানে জানা যায়,, ভারত থেকে আমাদানী করা গম শিবগঞ্জ উপজেলা খাদ্য গুদামের পার্শ্ববর্তী আম বাগানে আনলোড করে বস্তা পরিবর্তন করে শিবগঞ্জ উপজেলা খাদ্য গুদামের সংগৃহীত খাদ্য অধিদপ্তরের বস্তায় ভর্তি করা হচ্ছে। এ সময় ৬জন ট্রাক চালক বলেন আজ ১৯ মে সোনামসজিদ স্থল বন্দর দিয়ে আমদানী করে ৬ ট্রাক গম আনলোড করে শিবগঞ্জ উপজেলা খাদ্য গুদামের বস্তা জাত করা হচ্ছ। শুধু তাই নয়, মনাকষা ইউনিয়ন পরিষদ চত্বরে জনৈক ব্যক্তির ভাড়া করা গুদামে আমদানীকৃত গম ট্রাক থেকে আনলোড করে খাদ্য গুদামের বস্তায় ভর্তি করে পূণরায় ট্রলিতে বোঝায় করে শিবগঞ্জ উপজেলা খাদ্য গুদামে সরবরাহ করা হচ্ছে বলে সরজমিনে জানা গেছে।

 

অন্যদিকে, আরো ৪ জন চালক জানান আজ ১৯মে ঠাকুরগাঁও থেকে ৪ ট্রাক গম সরবরাহ করা হয়েছে খাদ্য গুদামের জন্য।

কৃষক শহিদুল ইসলাম জানান, আমি অনেক ঘুরাঘুরি করেও খাদ্য গুদামে কোন গম বিক্রি করতে পারিনি। একই অভিযোগ উপজেলার বিভিন্ন ইউনিয়নের কয়েকজন কৃষকের। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কৃষক জানান আমরা গম বিক্রির জন্য যোগাযোগ করলে খাদ্য গুদামের জনৈক কর্মকর্তা এন্তাজ আলি নামে একজনের যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে এন্তাজের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা খাদ্যগুদামের এল এস ডি গোলাম রসæল জানান, এ পর্যন্ত প্রকৃত কৃষকদের নিকট হতে ১৪শ মাট্টিক টন গম সংগ্রহ করা হয়েছে। ভারত থেকে বমদানীকৃড কোন গম ক্রয় বা সংগ্রহ করা হয়নি। কৃষকদের তালিকা চাইলে তিনি উপজেলা কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামের যোগাযোগ করতে বলেন।

 

 

কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানমোহাম্মদের সাথে যোগাযোগ করতে বলেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানমোহাম্মদের সাথে যোগাযোগে করা হলে তারা পুনরায় উপজেলা কৃষি কর্মকর্তার সাথেই যোগাযোগ করতে বলেন। গম সংগ্রহ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী সাকিব আল রাব্বীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন প্রকৃত কৃষকদের নিকট হতেই নিতে হবে। অন্যথায় প্রমান সাপেক্ষে আইননুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com