বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:০৪ অপরাহ্ন

চট্টগ্রামের বিএনপি নেতা ডা. শাহাদাতের জামিন

চট্টগ্রামের বিএনপি নেতা ডা. শাহাদাতের জামিন

নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। কারামুক্তির সময় জেল গেইটে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। তিন মামলায় ৫২ দিন কারাভোগের পর বুধবার বিকেল ৫টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বলে জানান চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান তারিকুল ইসলাম।

 

তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ডা. শাহাদাত হোসেনের বিরুদ্ধে থাকা সর্বশেষ মামলার জামিনের কাগজ কারাগারে এসে পৌছে। তা যাচাই বাছাই করে তাকে মুক্তি দেওয়া হয়।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক দফতর সম্পাদক ইদ্রিস আলী বলেন, উচ্চ আদালত থেকে জামিনের আদেশ কারাগারে পৌঁছার পর মুক্তি পেয়েছেন ডা. শাহাদাত হোসেন। এখন তিনি বাসায় অবস্থান করছেন। এর আগে চট্টগ্রাম নগরীর চকবাজার থানার চাঁদাবাজির মামলায় ঈদের আগের দিন হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পান শাহাদাত। পরে কাগজপত্র চট্টগ্রাম আদালত হয়ে কারাগারে গেলে বুধবার বিকেলে তিনি জামিনে মুক্ত হন। এর আগে চট্টগ্রামের আদালত থেকে কোতোয়ালী থানার নাশকতার দুই মামলায় জামিন পেলেও চকবাজার থানার চাঁদাবাজির মামলায় জামিন পাননি তিনি। পরে উচ্চ আদালত থেকে তিনি জামিন পান।

 

প্রসঙ্গত, গত ২৯ মার্চ দুপুর তিনটা থেকে মোদিবিরোধী বিক্ষোভে হেফাজত-পুলিশ সংঘর্ষের প্রতিবাদে বিএনপি ঘোষিত কর্মসূচি পালন করতে এসে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল নেতাকর্মীরা। সংর্ঘষের পর নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাতসহ ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। ওইদিন রাতেই দু’টি মামলা দায়ের করে কোতোয়ালী থানা পুলিশ। অপরদিকে নগর বিএনপির মহিলা বিষয়ক সহ-সম্পাদক ডা. লুসি খান সিটি নির্বাচনের সময় কোটি টাকা চাঁদা দাবি করেছেন দাবি করে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ তিন জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেছিলেন চকবাজার থানায়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com