শুক্রবার, ১৮ Jun ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন

ফাইজারের টিকা আসছে ২ জুন

ফাইজারের টিকা আসছে ২ জুন

নিউজ ডেস্ক : বাংলাদেশকে শিগগিরই অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রদানের জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

আর মঙ্গলবার ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে টিকা বিষয়ে ড. মোমেনের এই অনুরোধ করার দিনই নতুন আশার খবর এলো।

আগামী ২ জুন ফাইজারের অন্তত ১ লাখ ৬ হাজার ডোজ করোনার টিকা বাংলাদেশে আসছে।

মঙ্গলবার রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক মঙ্গলবার টেলিফোনে গ্যাভি থেকে ভ্যাকসিন পাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন। ন্যায্যতার ভিত্তিতে ‘কোভ্যাক্স’-এর মাধ্যমে এ টিকা দেয়া হচ্ছে বাংলাদেশকে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশনস (গ্যাভি) এবং কোয়ালিশন ফর এপিডেমিক প্রিপেয়ার্ডনেস ইনোভেশনসের (সিইপিআই) উদ্যোগে কোভ্যাক্স ফ্ল্যাটফর্মটি গড়ে তোলা হয়েছে ।

প্রসঙ্গত, ফাইজারের ১ লাখ ৬২০ ডোজ টিকা চলতি মাসের শেষের দিকেই দেশে পৌঁছাতে পারে বলে গত ৮ মে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছিল।

সেদিন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছিলেন, ‘সেই টিকা দিয়েই আমার প্রথম ডোজ শুরু করব। এই টিকা থেকে অর্ধেক টিকা দ্বিতীয় ডোজ দেয়ার জন্য রেখে দেয়া হবে।’

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com