রবিবার, ২০ Jun ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন

আসছে ঘূর্ণিঝড় ‘যশ’; মোকাবেলায় প্রস্তুতি নিচ্ছে সাতক্ষীরাবাসী

আসছে ঘূর্ণিঝড় ‘যশ’; মোকাবেলায় প্রস্তুতি নিচ্ছে সাতক্ষীরাবাসী

নিউজ ডেস্ক : ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবেলায় উপকূলীয় জেলা সাতক্ষীরায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেলে জেলা প্রশসন সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়।

 

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে জুমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, সিভিল সার্জন হুসাইন শাফায়াত, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, এন এস আই সাতক্ষীরার উপপরিচালক জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-১ এর নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের, পানি উন্নয়ন বোর্ড -২ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলামসহ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং উপদেষ্টামন্ডলীর সদস্যবৃন্দ।

 

বক্তারা আসন্ন ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। দুর্যোগের আগে, দুর্যোগের সময় এবং দুর্যোগের পরবর্তী করণীয় নিয়েও সভায় আলোচনা করা হয়।

 

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম এস মোস্তফা কামাল বলেন, আশঙ্কা করা হচ্ছে ঘূর্ণিঝড় ‘যশ’ সাতক্ষীরা খুলনা উপকূলে মে মাসের শেষ সপ্তাহে আঘাত হানতে পারে। সে ধরনের পূর্বাভাস দেখেই আমরা আগে থেকেই প্রস্তুতি সভা করেছি।

 

তিনি আরো বলেন, সাতক্ষীরা জেলায় ১৪৫টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র রয়েছে। এ ছাড়া আমাদের ১৫০০ স্কুল কলেজ শিক্ষাপ্রতিষ্ঠানকে প্রস্তুত রাখা হয়েছে। এদিকে, ১৮৩ মেট্রিক টন খাদ্যশস্য মজুদ রয়েছে। দুই কোটি ১৫ লাখ টাকার নগদ অর্থ সহায়তার জন্য রয়েছে। পর্যাপ্ত পরিমাণ পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ওয়াটার ট্যাঙ্কি রয়েছে। পুলিশ, আনসার, বিজিবি ও স্বাস্থ্য বিভাগ প্রস্তুত রয়েছে। জেলা প্রশাসন সব সময় সজাগ থেকে বরাবরের মত দুর্যোগ মোকাবেলায় সক্ষম হবে।

 

তিনি আরো জানান, ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবেলায় উপকূলীয় জেলা সাতক্ষীরায় যাতে কোনো ধরনের জান মালের ক্ষতি না সে জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতিগ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com