রবিবার, ২০ Jun ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন

মো: সেলিম হোসেন, রাজশাহী ব্যুরো :

আন্তর্জাতিক স্বীকৃত প্রাপ্ত প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে তাকে ৬(ছয়)ঘন্টা আটক রেখে হেনস্তা করে শারীরিক ও মানসিক অত্যাচার এবং নির্যাতন করে। তাকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করেছে। এটা বেআইনী ও মানবধিকার লঙ্ঘন করেছে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার তার নিঃশর্ত মুক্তি ও বিভাগীয় তদন্ত এবং এর সাথে জড়িত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবিতে শনিবার সকাল ১০ টায় সাহেব বাজার জিরোপয়েন্ট এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি মো: লিয়াকত আলী। বক্তব্য দেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান।

 

কর্মসূচিতে অংশ নিয়ে বক্তারা বলেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলাম মূলত কিছু দুর্নীতিবাজ আমলার আক্রোশের শিকার হয়েছেন। রাষ্ট্রের দেওয়া বিদেশি বন্ধুদের স্বর্ণপদকের স্বর্ণচুরির ঘটনা উদঘাটন থেকে শুরু করে রোজিনা ইসলাম একের পর এক আমলাদের দুর্নীতির নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছেন। স্বাস্থ্য খাতের অনিয়ম দুর্নীতি নিয়ে একের পর এক প্রতিবেদন প্রকাশ করেছেন। এই কারণে রোজিনা ইসলামকে পরিকল্পিতভাবে সচিবালয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

 

বক্তারা বলেন, মামলার জব্দ তালিকার কোথায় গোপনীয় নথির কথা উল্লেখ নেই। অথচ তার নামে মামলা দেওয়া হয়েছে নথি চুরির। তারা বলেন, এটি একটি সাজানো ঘটনা। একজন গণমাধ্যম কর্মীকে একটি স্বাধীন দেশে ৯৯ বছরের পুরাতন আইন দিয়ে এভাবে ফাঁসানোর ঘটনায় বক্তারা তারা তীব্র নিন্দা প্রতিবাদ জানান। তারা অবিলম্বে রোজিনা ইসলামে নিঃশর্ত মুক্তি দাবি করেন। তার বলেন, খোদ সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে গলাচিপে ধরা হয়েছে। তাদের দাবি ঘটনার সংগে জড়িত আমলাদের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা দায়ের করা হোক। তা না হলে তারা নিজেরাই আমলাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করবেন হুশিয়ারি দেন।

 

এসময় উপস্থিত ছিলেন- সাংগঠনিক সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু , উপদেষ্টা সালাউদ্দিন মিন্টু রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজীমুল হক, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মোহাম্মদ আজাদ, আইন বিষয়ক সম্পাদক এড এন্তাজুল হক বাবু ,বাপা রাজশাহীর সাংগঠনিক সম্পাদক জিয়াউল গনি সেলিম, আইন বিষয়ক সম্পাদক এড শফিকুল ইসলাম, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উপদেষ্টা নারীনেত্রী সেলিনা বেগম, মুক্তিযুদ্ধ চেতনা বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংবাদিক সুজাউদ্দীন ছোটন, সাংবাদিক শম সাজু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রোম, যুবনেতা মনিরুজ্জামান পান্না, যুবনেতা কেএম জোবায়েদ হোসেন জিতু প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com