বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

গ্রামগঞ্জেও ছড়িয়ে পড়ছে অনলাইন ক্যাসিনো

গ্রামগঞ্জেও ছড়িয়ে পড়ছে অনলাইন ক্যাসিনো

নিউজ ডেস্ক : ভার্চুয়াল কারেন্সি ব্যবহার করে ক্যাসিনো প্লাটফর্মের মাধ্যমে অনলাইনে জুয়া খেলা ও জুয়া ব্যবসা করে নতুন এক চক্রের খোঁজ পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার (২১ মে) ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার নিভৃত গ্রামে ভার্চুয়াল কারেন্সি ব্যবহার করে ক্যাসিনো প্লাটফর্মের মাধ্যমে অনলাইনে জুয়া খেলা ও জুয়া ব্যবসা পরিচালনা করার অভিযোগে ক্যাসিনো প্লাটফর্মের একজন এডমিন ও তার ৬ সহযোগিকে গ্রেফতার করেছে পাগলা থানা পুলিশ।

 

গ্রেফতারকৃতরা হলেন কথিত অনলাইন ক্যাসিনো প্লাটফর্মের এডমিন উপজেলার জয়ধরখালী গ্রামের আঃ বারেকের ছেলে হাবিবুল্লাহ (২৮) ও তার সহযোগি পাইথল গ্রামের মোঃ ইকবাল আহমেদ (২১), জয়ধরখালি গ্রামের আনিছুর (১৮), গয়েশপুর গ্রামের রানা মিয়া (১৮), বড়বড়াই গ্রামের মোঃ রবিন (১৭), পাইথল গ্রামের রাজিব মিয়া (১৯), জয়ধরখালি গ্রামের আরিফুল ইসলাম। এ সময় এদের কাছ থেকে ২৮টি মোবাইল, চার্জার, বিভিন্ন ডিভাইস, অনলাইন ক্যাসিনোর হিসাবের খাতা উদ্ধার করা হয়। শনিবার (২২ মে) পাগলা থানার এসআই রফিকুল ইসলাম এ ঘটনায় বাদি হয়ে পাগলা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। পাগলা থানা পুলিশ আটককৃত ৭ জনকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার বিকালে ময়ময়সিংহ জেলা আদালতে প্রেরণ করে।

 

পাগলা থানার ওসি মোঃ রাশেদুজ্জামান বলেন, এই সংঘবদ্ধ চক্র দেশি-বিদেশি প্রতারকচক্রের হয়ে মোবাইল অ্যাপসের মাধ্যমে ক্যাসিনোর আদলে অনলাইনে জুয়া পরিচালনা করে এবং জুয়া খেলে। এই দেশি-বিদেশী প্রতারক চক্রের মাধ্যমে গফরগাঁও, ভালুকা উপজেলাসহ আশেপাশের এলাকার মানুষের বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল। এরা বিভিন্ন ফেসবুক গ্রুপের মাধ্যমে সাধারণ মানুষকে আকৃষ্ট করে জুয়ায় অংশগ্রহণ করাতো। তারা জুয়ার টাকা (ভার্চুয়াল কারেন্সি) লেনদেনের জন্য নগদ, বিকাশ, রকেট এজেন্ট ব্যবহার করতো। উদ্ধারকৃত এক একটি মোবাইলে নগদ, বিকাশ ও রকেট একাউন্টে ও ভয়েস রেকর্ডে লাখ লাখ টাকা লেনদেনের তথ্য পাওয়া যায়। এই সংঘবদ্ধ চক্রের মূল সহযোগিদের গ্রেফতার করতে তৎপর রয়েছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনী ইতিমধ্যে বেশকিছিু আলামতও পেয়েছে এ চক্র নিয়ে। পুলিশ জানায়, অনলাইনে ক্যাসিনোর অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার হওয়া সকলেই কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ।

গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা খাতুন জানান, একটি সংঘবদ্ধ চক্র পাগলা থানা এলাকায় একটি নিভৃত গ্রামে ভার্চুয়াল কারেন্সি ব্যবহার করে ক্যাসিনোর আদলে অনলাইন জুয়ার আসর পরিচালনা করে আসছিল। এই গোপণ সংবাদের ভিত্তিতে পাগলা থানা পুলিশ জয়ধরখালী গ্রামে অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিপক্ষে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩৫ ও ৩৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com