শুক্রবার, ১৮ Jun ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

কোপার জন্য সব টুর্নামেন্ট বাতিল করল আর্জেন্টিনা

কোপার জন্য সব টুর্নামেন্ট বাতিল করল আর্জেন্টিনা

নিউজ ডেস্ক : করোনাভাইরাসের কারণে নতুন করে লকডাউনের ঘোষণায় কোপা আমেরিকাকে সামনে রেখে সব ধরনের পেশাদার ফুটবল টুর্নামেন্ট বাতিল করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে (এএফএ)। যৌথ আয়োজক হিসেবে কলম্বিয়া টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় এখন এককভাবে আর্জেন্টিনায় কোপা আমেরিকা আয়োজনের অনুমতি দিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবল।

 

কলম্বিয়া আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, করোনার বর্তমান পরিস্থিতিতে তাদের পক্ষে স্টেডিয়ামে সমর্থকদের উপস্থিতির অনুমতি দেয়া সম্ভব নয়। করোনা পরিস্থিত ও অভ্যন্তরীণ অস্থিরতার কারণে টুর্নামেন্টটি পিছিয়ে নভেম্বরে নিয়ে যাওয়ার যে অনুরোধ কলম্বিয়া করেছে, তা মানা ‘অসম্ভব’ উল্লেখ করে কনমেবল জানায়, ১৩ জুন থেকে ১০ জুলাইয়ের মধ্যে যে সব ম্যাচ কলম্বিয়ায় আয়োজনের কথা ছিল, ওই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আর্জেন্টিনায়।

এদিকে এক বিবৃতিতে আর্জেন্টাইন অ্যাসোসিয়েশন জানিয়েছে, ‘কোভিড-১৯ এর দ্বিতীয় প্রবাহের সঙ্গে লড়াই করতে গিয়ে রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে একাত্ম হয়ে যে ঘোষণা দিয়েছেন তার প্রেক্ষিতে এএফএ ২৩ মে রবিবার রাত ৮.০০ টা থেকে ৩০ মে পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।’

 

বৃহস্পতিবার ফার্নান্দেজ দেশটিতে নয়দিনের লকডাউন ঘোষণা করেন যা আজ শনিবার থেকে কার্যকর করা হয়েছে। একইসঙ্গে তিনি উদ্বেগের সঙ্গে জানিয়েছেন, আর্জেন্টিনা বর্তমানে করোনা মহামারীর সবচেয়ে বাজে সময় পার করছে। দেশটির সরকার একইসাখে সব ধরনের বাণিজ্যিক ও আর্থিক প্রতিষ্ঠান আগামী ৬ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে। এর আগে সপ্তাহের শুরুতে ফার্নান্দেজ বলেছিলেন, কলম্বিয়া যদি টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়, তবে আর্জেন্টিনা এককভাবে কোপা আমেরিকা আয়োজনে প্রস্তুত আছে।

 

 

আগামী ৩ জুন চিলির বিপক্ষে ঘরের মাঠে বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে অংশ নেবার ঠিক আগে চলমান এই লকডাউনের সময়সীমা শেষ হচ্ছে। এর পাঁচদিন পর অ্যাওয়ে ম্যাচে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। লকডাউনের ফলে আর্জেন্টিনার লিগ কাপের দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ বাতিল হয়ে গেল। এই টুর্নামেন্টের বিজয়ী দল আগামী মৌসুমে কোপা লিবার্তোদোরেসে খেলার যোগ্যতা অর্জন করবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com