রবিবার, ২০ Jun ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় ইয়াস-এর ক্ষয়ক্ষতি মোকাবেলায় তিনগুণ আশ্রয় কেন্দ্র প্রস্তুত : দুর্যোগ প্রতিমন্ত্রী

ঘূর্ণিঝড় ইয়াস-এর ক্ষয়ক্ষতি মোকাবেলায় তিনগুণ আশ্রয় কেন্দ্র প্রস্তুত : দুর্যোগ প্রতিমন্ত্রী

দুর্যোগ প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান বলেছেন, করোনা সংক্রমণের মধ্যে ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর ক্ষয়ক্ষতি মোকাবেলায় এবারো স্বাস্থ্যবিধি মেনে তিনগুণ আশ্রয় কেন্দ্র প্রস্তত রাখা হচ্ছে। সেই সাথে মৃত্যু শূন্যের কোটায় রাখতে শত ভাগ মানুষকে আশ্রয় কেন্দ্রে নেয়ার প্রচেষ্টা থাকছে।

 

শনিবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ‘ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির পলিসি কমিটির’ সভায় এসব কথা বলেন তিনি ।

এনামুর রহমান আরো বলেন, ‘উপকূলীয় এলাকায় শতভাগ মানুষকে আশ্রয়কেন্দ্রে আনতে হবে। যে করেই হোক সবাইকে আশ্রয় কেন্দ্রে আনতে হবে, একজনকেও রেখে আসা যাবে না। এবার আমরা টার্গেট রাখব মৃত্যুহার যেনো জিরো হয়’।

অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবারের প্রস্তুতিমূলক কার্যক্রম তুলে ধরে প্রতিমন্ত্রী জানান, ঘূর্ণিঝড় বুলবুলের সময়ে পাঁচ হাজার আশ্রয় কেন্দ্র ব্যবহার করা হয়েছে। আম্পানের সময়ে করোনার কারণে ১৪ হাজার ৬৭টি আশ্রয় কেন্দ্রে ২৪ লাখ৭৮ হাজারের বেশি মানুষকে রাখা হয়েছে।

তিনি বলেন, করোনার কারণে তিনগুণ আশ্রয় কেন্দ্র স্বাস্থ্যবিধি মেনে ব্যবহার করা হবে। সবার জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। ফনী, বুলবুল, আম্পান মোকাবেলার মতো অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ঝড় মোকাবেলা করা হবে এবং শতভাগ মানুষকে আশ্রয় কেন্দ্রে নিয়ে এসে মৃত্যুহার শূন্যের কোটায় আনা হবে।’

সূত্র : বাসস

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com