বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

হাসপাতালে সাংবাদিক রোজিনা ইসলাম

হাসপাতালে সাংবাদিক রোজিনা ইসলাম

নিউজ ডেস্ক : স্বাস্থ্য অধিদপ্তরের করা মামলায় জামিনে কারামুক্ত হয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে চিকিৎসার জন্য রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছে।
রোববার (২৩ মে) সন্ধ্যায় তাকে হাসপাতালে নেওয়া হয়। বিকেল ৪টার দিকে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন। এরপর বাসায় না নিয়ে তাকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়। হাসপাতালে পৌঁছার পর তাকে হুইল চেয়ারে বসিয়ে জরুরি বিভাগে নেওয়া হয়। তার শারীরিক সমস্যার কারণে তাকে হাসপাতালে আনা হয়েছে বলে জানিয়েছেন রোজিনার স্বামী মনিরুল ইসলাম মিঠু। স্বামী ছাড়াও রোজিনা ইসলামের মেয়ে আলভিনা ইসলাম (৯) তার সঙ্গে জরুরি বিভাগে প্রবেশ করেছে।

 

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ‘গুপ্তচরবৃত্তি’ ও ‘রাষ্ট্রীয় গোপন নথি নিজের দখলে রাখার’ অভিযোগে দায়ের হওয়া মামলায় জামিন পান রোজিনা ইসলাম। দেশ-বিদেশে আলোচনার জন্ম দেওয়া এই মামলায় রোজিনার জামিন বিষয়ে গত বৃহস্পতিবার ভার্চুয়ালি শুনানি নেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকি বিল্লাহ। আদেশের জন্য তিনি আজ রোববার (২৩ মে) দিন ঠিক করেছিলেন। এদিন দুপুরে জামিনের আদেশ দেন তিনি।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন বলেন, ৫ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেওয়া হয়েছে। জামিনে শর্ত অনুযায়ী বিচারক রোজিনার পাসপোর্ট আদালতে জমা রাখার নির্দেশ দেন।

 

 

প্রসঙ্গত, গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে পাঁচ ঘণ্টারও বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় নেওয়া হয়। ওই রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরদিন সকালে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়ে আদালতে তোলা হয়। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। একই সময় জামিন আবেদন করা হলেও আদালত সে বিষয়ে শুনানি করেননি। পরে বৃহস্পতিবার জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com