শুক্রবার, ১৮ Jun ২০২১, ১২:১২ পূর্বাহ্ন

সংক্রোমণ বৃদ্ধি, চাঁপাইনবাবগঞ্জে সাত দিনের বিশেষ লকডাউন

সংক্রোমণ বৃদ্ধি, চাঁপাইনবাবগঞ্জে সাত দিনের বিশেষ লকডাউন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের হঠাৎ করে করোনার সংক্রোমণ বৃদ্ধি পাওয়ায় ৭ দিনের বিশেষলকডাউন ঘোষণা করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। সোমবার দিবাগত রাত ১২ টা থেকে এ লকডাউনকার্যকর হবে। ৩১ মে দিবাগত রাত ১২ টা পর্যন্ত। সোমবার (২৪ মে) বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে এ প্রেস বিফ্রিং-এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক।

 

জেলা প্রশাসক বলেন, সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। লকডাউন চলাকালীন সময়ে কোন প্রকার যানবাহন রাজশাহী/নওগাঁ থেকে চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবেনা এবং চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোন যানবাহন জেলার বাইরে । সাপ্তাহিক হাটবন্ধসহ সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। কাঁচাবাজার ও ফার্মেসীর দোকান বন্ধ থাকবে, যদিও খোলা থাকে তাহলে ওইসব স্থানে ভীড় করা চলবেনা। আড়ত ও বাগান থেকে স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয় বিক্রয় করা যাবে। জরুরী প্রয়োজনে চলাচলকারী সকলকে ব্যাধ্যমূলকভাবে মাক্স পরিধান করতে হবে। শিল্পকারখানা স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে। তবে শ্রমিকদের স্ব-স্ব প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহণ ব্যবস্থাপনায় আনা-নেয়া নিশ্চিত করতে হবে। জরুরী সকল সেবা নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া যাবেনা। হোটেল ও রেস্তোরায় বসে খাওয়া যাবেনা শুধু বিক্রয় করা যাবে। মসজিদে ২০ জন মুসল্লি নিয়ে নামাজ পড়তে হবে।

জেলা প্রশাসক আরোও বলেন, চাঁপানবাবগঞ্জে বর্তমানে করোনা ভাইরাস শনাক্তের হার বাড়ছে। এ কারণে ৭ দিনের লকডাইন ঘোষণা করা হলো। সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com