রবিবার, ২০ Jun ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

বিমানের গতিপথ ঘুরিয়ে সাংবাদিক গ্রেপ্তার: যুক্তরাষ্ট্র-ইউরোপে নিন্দার ঝড়

বিমানের গতিপথ ঘুরিয়ে সাংবাদিক গ্রেপ্তার: যুক্তরাষ্ট্র-ইউরোপে নিন্দার ঝড়

নিউজ ডেস্ক : গ্রিস থেকে লিথুয়ানিয়াগামী রায়ানএয়ারের একটি বিমানে বোমা আছে- এমন বার্তা দিয়ে মিনস্কে নামতে বাধ্য করে এক সাংবাদিককে গ্রেফতার করেছে বেলারুশ কর্তৃপক্ষ। এ ঘটনায় ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্র তীব্র নিন্দা প্রকাশ করেন।

 

পাশাপাশি এ ঘটনায় বেলারুশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আজ সোমবার ইউরোপীয়ান নেতারা এক বৈঠকে বসবেন। এর আগে গতকাল রবিবার বেলারুশের প্রভাবশালী টেলিগ্রাম চ্যানেল নেক্সটা এবং নেক্সটা লাইভের সাবেক সম্পাদক রোমান প্রোতাসেভিচকে আটক করে বেলারুশ পুলিশ।

 

দেশটির প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোর নির্দেশে বিমানে বোমা থাকার কথা বলে লিথুয়ানিয়াগামী রায়ানএয়ারের এফআর৪৯৭৮ ফ্লাইটের গতিপথ ঘুরিয়ে মিনস্কে ফেরত আনা হয়।
মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এই ঘটনার নিন্দা জানিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেন বলেন, ‘ইউরোপীয় ইউনিয়নের দুই সদস্য রাষ্ট্রের মধ্যকার একটি ফ্লাইট জোর করে ঘুরিয়ে মিনস্কে এনে সাংবাদিক রোমান প্রোতাসেভিচকে নামানো এবং গ্রেফতারের তীব্র নিন্দা জানাই। আমরা দ্রুত তার মুক্তি চাই।’

 

এর আগে ইউরোপীয় ইউনিয়নের নেতৃবৃন্দও ঘটনায় নিন্দা জানান। সাংবাদিক এবং ব্লগার রোমান প্রোতাসেভিচকে আটকের ঘটনাকে তারা ‘রাষ্ট্রীয় সন্ত্রাস এবং অপহরণ’ হিসেবে উল্লেখ করেন। সূত্র: রয়টার্স

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com